সংবাদ প্রকাশের পর হুইল চেয়ার পেলেন কলারোয়ার সেই প্রতিবন্ধী


প্রকাশিত : ফেব্রুয়ারি ৮, ২০১৯ ||

নিজস্ব প্রতিনিধি: দৈনিক পত্রদূতে সংবাদ প্রকাশের পর হুইল চেয়ার পেলেন কলারোয়ার প্রতিবন্ধী রেজওয়ান হোসেন (৩০)। শারীরিকভাবে না চলতে পারলেও এবার হুইল চেয়ারের বদৌলতে চলাচল করতে পারবে সে। বিনামূল্যে হুইল চেয়ার পাওয়ার আনন্দে খুশি প্রতিবন্ধী রেজওয়ান হাস্যোজ্জল চেহারায় ভাঙ্গা শব্দের অস্পষ্ট ভাষার মাধ্যমে শুভ কামনা করে দোয়া করেছেন সংবাদকর্মী ও হুইল চেয়ার প্রদানকারীদের।
‘কলারোয়ায় এক পরিবারে দু’জন প্রতিবন্ধী, মানবেতর জীবন, সহযোগিতা কামনা’ শীর্ষক শিরোনামে প্রকাশিত সংবাদ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক সাড়া ফেলে। ওই সংবাদ চোখে পড়ায় তাৎক্ষনিক সহযোগিতার হাত বাড়িয়ে দেয় সমাজকল্যাণ মন্ত্রণালয়ের আওতাধীন জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশনের সাতক্ষীরা প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র। মঙ্গলবার একটি হুইল চেয়ার তুলে দেয়া হয় কলারোয়া উপজেলার দেয়াড়া ইউনিয়নের পাকুড়িয়া গ্রামের মৃত ইমাদ আলীর পুত্র প্রতিবন্ধী রেজওয়ান হোসেনকে। প্রতিবন্ধী রেজওয়ানের ভাইঝি পপি খাতুনও (১৯) প্রতিবন্ধী। ওই পরিবারের একমাত্র উপার্জনক্ষম ষাটোর্দ্ধ ব্যক্তি প্রতিবন্ধী রেজওয়ানের ভাই ও পপির পিতা নজরুল ইসলাম রাজমিস্ত্রির কাজ করে কোনরকম সংসার চালান।
তিনি জানান, যাকে ধরে না দিলে বসতেও পারে না, ২৯টি বছর পর সেই প্রতিবন্ধী রেজওয়ান আজ ‘যে নিউজের ফলশ্রতিতে’ হুইলচেয়ার পেলো তাতে সে মহাখুশিতে আত্মহারা। যেটা তার চোখে মুখে আনন্দের ছাপে বোধগম্য হচ্ছে। এবার তার একটা গতি হলো। সাতক্ষীরা প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র থেকে ওই হুইল চেয়ারটি উত্তোলন করেছেন বলে তিনি জানান।