বিভিন্নস্থানে বর্ণাঢ্য আয়োজনে জাতীয় ভোটার দিবস উদযাপন


প্রকাশিত : মার্চ ২, ২০১৯ ||

পত্রদূত ডেস্ক: ‘ভোটার হবো, ভোট দেবো’ এ শ্লোগানে সাতক্ষীরায় জাতীয় ভোটার দিবস উদযাপন করা হয়েছে। শুক্রবার সকালে দিবসটি উপলক্ষে সাতক্ষীরা জেলা প্রশাসকের কার্য়ালয় চত্বর থেকে বিভিন্ন স্কুল কলেজের ছাত্র-ছাত্রীর অংশগ্রহণে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের নিউ মার্কেট, প্রেসক্লাব হয়ে জেলা শিল্পকলা একাডেমিতে গিয়ে শেষ হয়। পরে শিল্পকলা একাডেমিতে জেলা নির্বাচন অফিসার নাজমুল করিম সভাপতিত্বে অলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন এনডিসি দেওয়ান আকরামুল হক, জেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো. আব্দল কাদের, উপজেলা নির্বাচন অফিসার মো. শরিফুল ইসলাম, উপজেলা শিক্ষা কর্মকর্তা মফিজুল ইসলাম।
আশাশুনি: আশাশুনিতে জাতীয় ভোটার দিবস’ ১৯ উপলক্ষ্যে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে বাজারের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ হলরুমে আলোচনা সভায় মিলিত হয়। উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজার সভাপতিত্বে শুভেচ্ছা বক্তব্য রাখেন উপজেলা নির্বাচন অফিসার সাইফুর রহমান। বক্তব্য রাখেন উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল হান্নান, আরডিও বিশ্বজিৎ কুমার ঘোষ, অধ্যাঃ তৃপ্তি রঞ্জন সাহা, সাংবাদিক মাসুদুর রহমান প্রমূখ। আলোচনা শেষে ‘ভোটারের দায়িত্ব ও কর্তব্য’ বিষয় বস্তুর উপর উচ্চ মাধ্যমিকের ছাত্র-ছাত্রীদের রচনা প্রতিযোগীতায় বিজয়ী প্রথম স্থান আশাশুনি সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্রী আনিকা আনজুম বাবলী, দ্বিতীয় স্থান একই ক্লাসের হেলাল উদ্দীন ও তৃতীয় স্থান রাফিয়া বিলকিসকে পুরষ্কৃত করা হয়।

 

 

 

 

শ্যামনগর: শ্যামনগর উপজেলা প্রশাসন ও উপজেলা নির্বাচন কমিশনানের যৌথ আয়োজনে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভার আয়োজন করা হয়। শ্যামনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: কামরুজ্জামান এর সভাপতিত্বে ও উপজেলা নির্বাচন অফিসার মো: রবিউল ইসলামের সঞ্চালনায় আলোচনা সভায় সকল সরকারী কর্মকর্তা, বে-সরকারী উন্নয়ন সংস্থা, শিক্ষা প্রতিষ্ঠান, গণ্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যম কর্মীরা অংশ গ্রহণ করেন।
তালা: তালা উপজেলা চত্তর হতে একটি র‌্যালি বের হয়ে তালা উপ শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা চত্তরে এসে শেষ হয়। র‌্যালি শেষে এক আলোচনা সভার আয়োজন করা হয়। উপজেলা নির্বাচন অফিসার অপূর্ব কৃমার বিশ্বাসের সভাপতিত্বে উক্ত অনুষ্টানে উপস্থিত ছিলেন, তালা বিদে স্কুলের প্রধান শিক্ষক মোঃ খালেকুজ্জামান, তালা গার্লস স্কুলের প্রধান শিক্ষক অলক কুমার তরফদার, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আতিয়ার রহমান, তালা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পি আইও) মোঃ মাহফুজুর রহমান, তালা রির্সোস সেন্ট্রারের ইন্সেট্রাক্টর বৈদ্যনাথ সরকার, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের সুপার ভাইজার প্রভাস কুমার দাশ, উপজেলা কৃষি সম্প্রসারন অফিসার শুভেংশু শেখর দাশসহ প্রায় ২শতাধিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
দেবহাটা: দেবহাটায় র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ইউএনও ইকবাল হোসেনের নেতৃত্বে র‌্যালী উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে আলোচনা সভা উপজেলা নির্বাহী কর্মকর্তা ইকবাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ জসিমউদ্দীন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত উপজেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল হাই রকেট, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোঃ বদরুজ্জামান, উপজেলা সমাজসেবা কর্মকর্তা অধীর কুমার গাইন প্রমুখ।
কলারোয়া: কলারোয়ায় সকাল ৯ টায় উপজেলা নির্বাচন অফিস চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি কলারোয়া পৌর শহর প্রদক্ষিণ করে সূচনাবিন্দুতে এসে মিলিত হয়। র‌্যালি শেষে উপজেলা অফিসার্স ক্লাব অডিটোরিয়ামে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন ও নতুন ভোটার নিবন্ধন কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার আরএম সেলিম শাহ নেওয়াজ। উপজেলা নির্বাচন কর্মকর্তা মাসুদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য দেন ও উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা মহাসীন আলী, সমাজসেবা কর্মকর্তা শেখ ফারুক হোসেন, সমবায় কর্মকর্তা নওশের আলি, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি প্রধান শিক্ষক আখতার আসাদুজ্জামান, সাধারণ সম্পাদক প্রধান শিক্ষক মুজিবুর রহমান, কলারোয়া রিপোর্টার্স ক্লাবের সভাপতি আজাদুর রহমান খান চৌধুরী, কলারোয়া প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক শেখ জুলফিকারুজ্জামান জিল্লু, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক প্রধান শিক্ষক রাশেদুল হাসান কামরুল, সাংবাদিক সরদার জিল্লুর রহমান প্রমুখ।
খুলনা: খুলনা আঞ্চলিক নির্বাচন অফিস (শুক্রবার) সকালে শহীদ হাদিস পার্কে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। এতে প্রধান অতিথি ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক। খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মোহাম্মদ ফারুক হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কেএমপির ডেপুটি পুলিশ কমিশনার মোঃ এহসান শাহ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ নুর আলম সিদ্দিক, শিক্ষাবিদ অধ্যক্ষ মোঃ জাফর ইমাম এবং রূপান্তরের নির্বাহী পরিচালক স্বপন কুমার গুহ। স্বাগত জানান আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোঃ ইউনুচ আলী।
কেশবপুর: কেশবপুর উপজেলা নির্বাচন অফিসের আয়োজনে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাচন অফিসার বজলুর রশীদের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান নাসিমা সাদেক। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল লতিফ রানা এবং উপজেলা প্রেসক্লাবের সভাপতি ও ভাইস চেয়ারম্যান প্রার্থী সাঈদুর রহমান সাঈদ। আলোচনা সভার পূর্বে একটি বর্ণাঢ্য র‌্যালী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।