নারী তাদের যোগ্যতাবলে এগিয়ে যাচ্ছে: সিটি মেয়র


প্রকাশিত : মার্চ ১০, ২০১৯ ||

পত্রদূত ডেস্ক: ‘সবাই মিলে ভাবো, নতুন কিছু করো নারী-পুরুষ সমতার নতুন বিশ্ব গড়ো’। এই প্রতিপাদ্য নিয়ে শনিবার যথাযোগ্য মর্যাদায় খুলনায় আন্তর্জাতিক নারী দিবস-২০১৯ উদযাপন করা হয়।
দিবসটি উদযাপন উপলক্ষে জেলা প্রশাসন, জেলা মহিলা বিষয়ক দপ্তর, আমেরিকান কর্ণার, বেসরকারি সংস্থা ও বিভিন্ন নারী স্বেচ্ছাসেবী নারী সংগঠনের যৌথ উদ্যোগে খুলনা শেরে বাংলা রোডস্থ মহিলা বিষয়ক অধিদপ্তর চত্ত্বরে সকালে দুই দিনব্যাপী নারী উন্নয়ন মেলার উদ্বোধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক।
প্রধান অতিথি মেয়র তালুকদার আব্দুল খালেক বলেন, নারী তাদের যোগ্যতাবলে এগিয়ে যাচ্ছে। বর্তমান সরকার নারী বান্ধব সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ নারী জাগরণের সৃষ্টি হয়েছে। সকলক্ষেত্রে নারীর আজ পদচারণা। নারীদের চাকুরি ক্ষেত্রে অগ্রাধিকার দিচ্ছে সরকার। তাদের আর কেউ পিছিয়ে রাখতে পারবে না। তিনি বলেন, সরকার নারীর ক্ষমতায়নে সফল হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীদের কল্যাণে কাজ করে যাচ্ছেন। তাঁর অক্লান্ত পরিশ্রমে বর্তমানে বাংলাদেশে নারীদের জন্য অনুকূল পরিবেশ বিরাজ করছে। ২০৩০ সালের মধ্যে এসডিজি বাস্তবায়নে সফল হবে বাংলাদেশ। মেয়র নারীদের কল্যাণে সকলকে সম্মিলিতভাবে কাজ করার আহ্বান জানান।
খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন সদর থানা আওয়ামী লীগের সভাপতি এড. মো. সাইফুল ইসলাম, রূপান্তরের নির্বাহী পরিচালক স্বপন কুমার গুহ, বিশ্ব খাদ্য কর্মসূচির প্রতিনিধি মো. মামুনুর রশিদ, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পিপি এড. অলোকা নন্দা দাস, এড. মোমিনুল ইসলাম ও নারী নেত্রী শামীমা সুলতানা শিলুসহ বিভিন্ন বেসরকারি সংগঠন ও স্বেচ্ছাসেবী সংস্থার নেত্রীরা বক্তৃতা করেন। স্বাগত বক্তৃতা করেন মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক নার্গিস ফাতেমা জামিন।