কলারোয়ায় ভোট কারচুপির আশংকা লাল্টুর


প্রকাশিত : মার্চ ১৩, ২০১৯ ||

নিজস্ব প্রতিনিধি: আসন্ন ৫ম উপজেলা নির্বাচনে কলারোয়া উপজেলায় ভোট কারচুপির আশংকা জানিয়ে এবং প্রতিদ্বন্দ্বী প্রার্থীর আচরণবিধি লঙ্ঘন ও বাহিনীর অত্যাচারের বিষয়ে অভিযোগ দিয়েছেন স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী (আনারস প্রতীক) উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম লাল্টু। কলারোয়া উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার বরাবর ১০মার্চ ওই অভিযোগ দিয়েছেন তিনি।
লিখিত অভিযোগে চেয়ারম্যান প্রার্থী আমিনুল ইসলাম লাল্টু জানান, আসন্ন ২৪মার্চ কলারোয়া উপজেলা নির্বাচনে আমার প্রতিদ্বন্দ্বি প্রার্থী ফিরোজ আহম্মেদ স্বপন কলারোয়ার ২০টি ভোট কেন্দ্রে সন্ত্রাসী বাহিনী দিয়ে কেন্দ্র দখল করে জাল ভোট এবং আইন-শৃংখলার অবনতি ও ভোটারদের ভোটদানে বাঁধা সৃষ্টি করতে পারে বলে আশাংকা করছি। ইতোমধ্যে ওই সকল কেন্দ্র সমূহের গ্রামগুলোতে সন্ত্রাসী বাহিনী দিয়ে প্রতিনিয়তই আমার কর্মীদের মারপিট, হুমকি-ধামকিসহ পোস্টার, ব্যানার লাগাতে না দিয়ে আচরণবিধি লংঘন করে চলছেন প্রতিদ্বন্দ্বী প্রার্থী। বিষয়টি নিয়ে জেলা রিটার্নিং কর্মকর্তা ও নির্বাচন কর্মকর্তা বরাবর লিখিত ঝুকিপূর্ণ কেন্দ্রের তালিকা ও আচারণবিধি লংঘনের অভিযোগ করলেও কলারোয়ায় দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেটের কোন দেখা পাওয়া যায়নি।
বর্তমান নির্বাচন কমিশনের অধীনে সুষ্ঠু নির্বাচনের ধারাবাহিকতায় কলারোয়াতেও অবাধ নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে আহবান জানিয়ে লাল্টু জানান, এর ব্যত্যয় হলে কলারোয়াবাসি আবারও অত্যাচার নির্যাতনের শিখার হবেন এবং উন্নয়ন হতে বঞ্চিত হবে।