পোস্টার-ব্যানারে ছেয়ে গেছে দেবহাটা: চলছে অবিরাম গণসংযোগ


প্রকাশিত : মার্চ ১৬, ২০১৯ ||

দেবহাটা ব্যুরো: আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন ঘিরে বর্তমানে জেলার দেবহাটাতে বিরাজ করছে নির্বাচনী উৎসবের আমেজ। ইতোমধ্যেই দেবহাটা উপজেলা ছেয়ে গেছে উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেয়া ৩টি পদের প্রতিদ্বন্দ্বী ১৪ জন প্রার্থীর প্রতিক সম্বলিত নির্বাচনী পোস্টার, ব্যানার আর লিফলেটে।
প্রতিদিনই চলছে স্ব-স্ব প্রার্থীদের নির্বাচনী মাইকিং। প্রতিক বরাদ্দের পর থেকেই দলীয় নেতাকর্মীদের নিয়ে দেবহাটাতে নির্বাচনী প্রচারণার অংশ হিসেবে পথসভা, গণসংযোগ আর মতবিনিময়ে ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা। শুধু তাই নয় জনসাধারণের মন কাড়তে নানা প্রতিশ্রুতি নিয়ে লিফলেট হাতে ভোটারদের বাড়ি বাড়িতেও যাচ্ছেন প্রার্থী ও তাদের কর্মী সমর্থকরা।
উপজেলার চায়ের দোকান থেকে হাট-বাজার, অফিস পাড়া থেকে মাঠে ঘাটে কর্মরত শ্রমিক ও সাধারণ মানুষের মধ্যে আসন্ন দেবহাটা উপজেলা পরিষদ নির্বাচন এবং প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের নিয়ে চলছে নানা জল্পনা-কল্পনা, আলোচনা সমালোচনা।
দেবহাটা উপজেলার ৫টি ইউনিয়নের মোট ৯৭ হাজার ৮৩৬ জন ভোটার আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করবেন। যাদের মধ্য থেকে ৪৯ হাজার ২১৫ জন পুরুষ এবং ৪৮ হাজার ৬২১ জন মহিলা ভোটার এবারের উপজেলা পরিষদ নির্বাচনে ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে উপজেলা চেয়ারম্যান,ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদের প্রার্থীদের মধ্যে থেকে যোগ্য নেতৃত্বকে নির্বাচিত করবেন।
নির্বাচনী প্রতীক বরাদ্দের পর থেকেই উপজেলাতে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন চেয়ারম্যান পদের আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী বর্তমান উপজেলা চেয়ারম্যান আব্দুল গনি, আনারস প্রতীকের স্বতন্ত্র প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান এড. স ম গোলাম মোস্তফা, ঘোড়া প্রতিকের প্রার্থী বর্তমান ভাইস চেয়ারম্যান মাহবুব আলম খোকন, মোটরসাইকেল প্রতীকের প্রার্থী সাঈদ মাহফুজুর রহমান ও এনপিপি’র আম প্রতীকের প্রার্থী ওজিয়ার রহমান।
ভাইস চেয়ারম্যান পদে প্রচারণা চালিয়ে যাচ্ছেন উড়োজাহাজ প্রতিকের প্রার্থী যুবলীগের সভাপতি মিজানুর রহমান মিন্নুর, যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক টিউবওয়েল প্রতিকের প্রার্থী মনিরুল ইসলাম মনি, চশমা প্রতীকের জাতীয় পার্টি মনোনীত প্রার্থী আনিছুর রহমান বকুল, তালা প্রতীকের প্রার্থী ছাত্রলীগের সাবেক সভাপতি হাবিবুর রহমান সবুজ ও এনপিপি’র আম প্রতীকের প্রার্থী সাংবাদিক রিয়াজুল ইসলাম।
পাশাপাশি মহিলা ভাইস চেয়ারম্যান পদে সাবেক মহিলা ভাইস চেয়াম্যান পদ্মফুল প্রতীকের প্রার্থী মিসেস আমেনা রহমানসহ প্রজাপতি প্রতীকের প্রার্থী প্রিয়াংকা রানী, ফুটবল প্রতীকের প্রার্থী আফরোজা পারভীন, কলস প্রতীকের প্রার্থী জিএম স্পর্শ চালিয়ে যাচ্ছেন তাদের নির্বাচনী প্রচারণা।