ভোমরা স্থলবন্দরের আমাদানী-রপ্তানী কার্যক্রম চারদিন বন্ধ


প্রকাশিত : March 23, 2019 ||

নিজস্ব প্রতিনিধি: চারদিনের বন্ধের কবলে পড়েছে সাতক্ষীরার ভোমরা স্থল বন্দরে আমদানী-রপ্তানী কার্যক্রম। ২১ মার্চ, বৃহস্পতিবার থেকে আগামী ২৪ মার্চ, রবিবার পর্যন্ত বন্দরের সকল প্রকার আমদানী-রপ্তানী কার্যক্রম বন্ধ থাকবে। আগামী ২৫ মার্চ সোমবার থেকে আবারও যথারীতি চলবে আমদানী-রপ্তানী কার্যক্রম। তবে, পাসপোর্ট যাত্রীরা এ সময় যথারীতি যাতায়াত করতে পারবেন। হিন্দু সম্প্রদায়ের দোল পূর্ণিমা (হলি), সাপ্তাহিক ছুটি ও আগামী ২৪ মার্চ অনুষ্ঠিতব্য উপজেলা পরিষদের নির্বাচন উপলক্ষ্যে ভোমরা সিএন্ডএফ এ্যাসোসিয়েশন, জেলা প্রশাসন ও ভারতীয় সিএন্ডএফের যৌথ সিদ্ধান্তে এই চার দিন বন্দরের সকল প্রকার আমদানী-রপ্তানী কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানা গেছে।
ভোমরা স্থলবন্দর সিএন্ডএফ এজেন্ট এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান নাসিম জানান, বৃহস্পতিবার হিন্দু সম্প্রদায়ের দোল পূর্ণিমা (হলি) উপলক্ষ্যে সে দেশের সিএন্ডএফ নেতারা বন্দরের আমদানী-রপ্তানী কার্যক্রম বন্ধ রাখার নিদ্ধান্ত নিয়েছেন বলে আমাদেরকে জানিয়েছেন। এছাড়া শুক্রবার আমাদের দেশের সাপ্তাহিক ছুটি ও আগামী ২৪ মার্চ সাতক্ষীরার ৭ উপজেলায় অনুষ্ঠিতব্য উপজেলা পরিষদের নির্বাচন উপলক্ষ্যে অনেক ব্যাংক কর্মকর্তাসহ বিভিন্ন সরকারী কর্মকর্তারা শনিবার ও রবিবার নির্বাচণী দায়িত্ব পালনে ব্যস্ত থাকবেন বলে ভোমরা সিএন্ডএফ এ্যাসোসিয়েশন ও জেলা প্রশাসনের যৌথ সিদ্ধান্তে আরো তিন বন্দরের আমদানী-রপ্তানী কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। তিনি আারো জানান, আগামী ২৫ মার্চ থেকে আবারও যথারীতি চলবে ভোমরা স্থল-বন্দরের আমদানী-রপ্তানী কার্যক্রম।
ভোমরা স্থল-বন্দর শুল্ক ষ্টেশনের সহকারী পরিচালক মোঃ নিয়ামুল হাসান এ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ভোমরা স্থলবন্দর সিএন্ডএফ এজেন্ট এ্যাসোসিয়েশনের পক্ষ থেকে এ ব্যাপারে আমাদের কাছে একটি পত্র প্রেরণ করেছেন। তবে, এই চারদিন বন্দরের আমদানী-রপ্তানী কার্যক্রম বন্ধ থাকলেও কাষ্টমস অফিস যথারীতি খোলা থাকবে এবং বন্দর দিয়ে এ সময় পাসপোর্ট যাত্রীরা যথারীতি যাতায়াত করতে পারবেন বলে তিনি জানান।