তালায় পাটের গুদামে আগুন পাট পুড়ে ছাঁই, অগ্নি˜গ্ধ ৫ গরু


প্রকাশিত : মার্চ ৩০, ২০১৯ ||

 

ইলিয়াস হোসেন, তালা (সদর): তালা উপজেলাধীন তেঁতুলিয়া ইউনিয়নের তেরছি গ্রামে আগুন লাগে দুশ’ মণ পাট পুড়ে ছাঁই এবং ৫টি গরু অগ্নিদগ্ধ হয়েছে। বৃহস্পতিবার গভীর রাতে উপজেলার তেরছি গ্রামের মৃত আব্দুর রাজ্জাক মোড়লের ছেলে আব্দুল হামিদ মোড়লের বাড়ি রক্ষিত পাটের গুদামে আগুন লাগে এ ঘটনা ঘটে। এতে প্রায় পাঁচ লক্ষাধিক টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত পরিবারের জানিয়েছে।

এলাকাবাসি জানায়, বৃহস্পতিবার গভীর রাতে ক্ষতিগ্রস্ত পরিবারের চিৎকার শুনে ছুটে এসে দেখি দাউদাউ করে আগুনে জ্বলছে তার গুদাম। এ সময় এলাকাবাসির সকলের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হলেও ঘরে রক্ষিত প্রায় ২০০ মণ পাট পুড়ে ছাঁই হয়েছে এবং পাশ্ববর্তী গোয়ালঘরেও আগুন লেগে অগ্নিদগ্ধ হয়েছে পাঁচটি গরু। এরমধ্যে একটি গরুর মুমূর্ষ অবস্থা। তবে কিভাবে পাটের গুদামে আগুন লাগলো তা নিশ্চিত করতে পারেনি কেউ।

উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা সঞ্জয় বিশ্বাস বলেন, পাঁচটি গরু অগ্নিদগ্ধ হওয়ার খবর শুনে তাৎক্ষণিক মাঠসহকারী রকিবুল ইসলামকে ঐ গরুগুলোর নিবিড় তত্ত্ববধানের মাধ্যমে চিকিৎসা সেবা প্রদানের জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

এদিকে খবর শুনে তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, জেলা পরিষদ সদস্য মীর জাকির হোসেন, উপজেলা শ্রমিক লীগের সভাপতি আব্দুল জব্বার, তেঁতুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান রফিকুল ইসলাম ঘটনাস্থালে উপস্থিত হয়ে ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যদের সান্ত¦না দেন।

তালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মেহেদী রাসেল বলেন, খবর শুনে আমি নিজে ঘটনাস্থল পরিদর্শন করেছি। তবে কি কারণে আগুনের সুত্রপাত হয়েছে তা জানা যায়নি।