কালিগঞ্জে শত্রুতায় ধ্বংস হলো ক্ষেতের সদ্য ফোলা বোরো ধান


প্রকাশিত : এপ্রিল ৪, ২০১৯ ||

বিশেষ প্রতিনিধি: কালিগঞ্জে পূর্ব শত্রুতার জেরধরে বোরোধান ক্ষেতে ঘাসমারা বিষ প্রয়োগ করেছে প্রতিপক্ষরা। এরফলে এক বিঘা জমির ইরি ধান ধ্বংস হয়েছে। ঘটনাটি ঘটেছে উপজেলার কুশুলিয়া ইউনিয়নের গোবিন্দপুর গ্রামে।
উপজেলা যুবলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও গোবিন্দপুর গ্রামের শেখ আব্দুল মান্নানের ছেলে ভুক্তভোগী সোনা বাবু জানান, একই গ্রামের মৃত শেখ নছির উদ্দিনের ছেলে শেখ আব্দুল বারি ও মৃত আব্দুল জালালের ছেলে শেখ দিদারের সাথে আমাদের দীর্ঘদিন যাবৎ জমিজমা নিয়ে আদালতে মামলা চলছে। এর সূত্র ধরে তারা বিভিন্নভাবে আমাদের পরিবারের উপর হুমকি প্রদানসহ আর্থিক ক্ষতি সাধনের জন্য বেশকিছু দিন যাবৎ পায়তারা চালাচ্ছে। এরই ধারাবাহিকতায় সম্প্রতি তারা ১ বিঘা ইরি ধানের ক্ষেতে ঘাস মারা বিষ প্রয়োগ করে। বিষক্রিয়ায় ক্ষেতের সম্পূর্ণ ধান গাছ মরে গেছে। ধান গাছে শীষ আসার পর শত্রুতাবশত: বিষ প্রয়োগের ফলে প্রায় অর্ধলক্ষ টাকার ক্ষতি হয়েছে উল্লেখ করে তিনি বলেন, বর্তমানে আমার এবং পরিবারের অন্যান্য সদস্যদের তারা নানাভাবে হুমকি প্রদান করছে। বুধবার দুপুরের দিকে আমি বাড়িতে না থাকার সুযোগে বারি এবং দিদার আমার বাড়িতে এসে এ ঘটনায় থানায় মামলা না করার জন্য হুমকি দিয়ে গেছে।
এব্যাপারে জানতে চাইলে শেখ দিদার বলেন, সোনা বাবুদের সাথে আমার ১০ কাঠা জমি নিয়ে মামলা চলছে। তবে তাদের ইরি ধানের ক্ষেতে বিষ প্রয়োগের বিষয়ে আমি কিছুই জানি না।