কাঁকড়া ধরার অনুমতি নিয়ে মধু আহরণ: আটক ৯


প্রকাশিত : এপ্রিল ৭, ২০১৯ ||

শ্যামনগর (সদর) প্রতিনিধি: পশ্চিম সুন্দরবনে সাতক্ষীরা রেঞ্জে কাঁকড়া ধরার অনুমিত (পাস) নিয়ে অবৈধভাবে মধু আহরণের সময় ৯ জেলেকে হাতেনাতে আটক করেছেন বুড়িগোয়ালিনী বন স্টেশন অফিসের সদস্যরা। রোববার সকাল ৮টার দিকে গহিন সুন্দরবনে মান্দারবাড়িয়া জলঘাটা অভয়ারন্য খাল এলাকা থেকে জেলেদের আটক করা হয়।
আটককৃত জেলেরা হলেন, শ্যামনগর উপজেলার গাবুরা ইউনিয়নের চাঁদনীমুখা গ্রামে রাশেদ গাজীর ছেলে রবিউল, শহিদুল ও মফিজুল এবং একই গ্রামের আজিজ মোল্যার ছেলে হাফিজুর, শহিদুল গাজীর ছেলে সাঈদ, সিরাজুল গাজীর ছেলে আব্দুল্যাহ, শামসুর গাজীর ছেলে মফিজুর, সাবের আলীর ছেলে শহিদুল ও সুরাত আলী গাজীর ছেলে গোলজার গাজী। এসময়ে জেলেদের কাছ থেকে ২৪ হাজার টাকা মূল্যের ৪০ কেজি মধু, ৫হাজার টাকা মূল্যের ১০ কেজি মোমসহ ৪টি নৌকা এবং আনুসঙ্গিক জিনিসপত্র আটক করেন বন অফিসের সদস্যরা।
বুড়িগোয়ালিনী বন স্টেশন কর্মকর্তা (এসও) কেএম কবীর উদ্দীন সত্যতা নিশ্চিত করে বলেন, আটক জেলেদের বন আইনে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। সাতক্ষীরা সহকারি রেঞ্জ কর্মকর্তা (এসিএফ) জিএম রফিক আহমেদ সুন্দরবনে মৌয়ালদের মধু আহরণ নিশ্চিত করতে টহল জোরদার করা হয়েছে বলে জানান।