বিভিন্ন সীমান্তে বিজিবির অভিযানে ৭ লাখ টাকার মালামালসহ ২ জন আটক


প্রকাশিত : এপ্রিল ১০, ২০১৯ ||

পত্রদূত ডেস্ক: সাতক্ষীরার বিভিন্ন সীমান্তে বিজিবি চোরাচালান বিরোধী অভিযান পরিচালনা করে ৭ লাখ ১০ হাজার ৫০০ টাকার ভারতীয় মালামাল আটক করেছে। মঙ্গলবার ভোরে সাতক্ষীরার ভোমরা, তলুইগাছা, পদ্মখাখরা, বৈকারী, কালিয়ানী, মাদরা, কাকডাঙ্গা ও ঝাউডাঙ্গা সীমান্তে অভিযান চালিয়ে এ সব মালামাল আটক করা হয়। আটককৃত মালামালের মধ্যে রয়েছে, ভারতীয় গরু, চা পাতা, বাই সাইকেল, কসমেটিকস্ সামগ্রী, সাইকেলের পার্টস, জিরা, গোল মরিচসহ বিভিন্ন মালামাল।
বিজিবি এ সময় ভোমরা আইসিপি সংলগ্ন পাঁকা রাস্তার উপর থেকে চার লাখ বাংলাদেশী হুন্ডির টাকা ও ভারতীয় ২০ রুপিসহ শ্রী কার্তিক ঘোষ (৫০) নামের এক হুন্ডি চোরাকারবারীকে আটক করতে সক্ষম হয়। আটক কার্ত্তিক ঘোষ সদর উপজেলার ঝাউডাঙ্গা গ্রামের মৃত অনন্ত ঘোষের ছেলে।
বিজিবি জানায়, সাতক্ষীরার বিভিন্ন সীমান্ত দিয়ে বিপুল পরিমাণ ভারতীয় মালামাল আনা হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে সাতক্ষীরা ৩৩ বিজিবি ব্যাটেলিয়নের ভোমরা, তলুইগাছা, পদ্মখাখরা, বৈকারী, কালিয়ানী, মাদরা, কাকডাঙ্গা ও ঝাউডাঙ্গা সীমান্তের স্ব-স্ব বিওপির টহলরত বিজিবি সদস্যরা অভিযান চালিয়ে উপরোক্ত মালামাল গুলো জব্দ করে। জব্দকৃত এ সব মালামালের মূল্য ৭ লাখ ১০ হাজার ৫০০ টাকা বলে বিজিবি আরো জানায়। সাতক্ষীরা ৩৩ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ গোলাম মহিউদ্দিন খন্দকার বিষয়টি নিশ্চিত করেছেন।
এদিকে কলারোয়ায় বিজিবি পৃথক অভিযান চালিয়ে বিভিন্ন ভারতীয় পন্য জব্দ করেছে। মঙ্গলবার ভোর রাতে উপজেলার কাকডাঙ্গা ও মাদরা বিওপির সদস্যরা ওই পণ্য উদ্ধার করে।
সাতক্ষীরা, ৩৩ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক মোহাম্মদ গোলাম মহিউদ্দিন খন্দকার, পিবিজিএম, পিএসসিজি বিষয়টি নিশ্চিত করে জানান- কাকডাংগা বিওপির বিজিবি কুঠিবাড়ী নামক স্থান থেকে ১৪হাজার টাকা মূল্যের ২টি ভারতীয় বাইসাইকেল, মাদরা বিওপি’র বিজিবি ভাদিয়ালী মাঠ এলাকা থেকে ৪৮হাজার টাকা মূল্যের ১৬০কেজি ভারতীয় চা পাতা উদ্ধার করে।
এদিকে খুলনা ব্যাটালিয়ন (২১ বিজিবি) এর অধীনস্থ পুটখালী বিওপি’র টহল দল কর্তৃক ১জন আসামীসহ ৮ বোতল বিদেশী মদ ও ২০ বোতল ভারতীয় বাংলা মদ আটক করা হয়েছে।