সুলতানপুরে সুধী সমাবেশ


প্রকাশিত : এপ্রিল ১১, ২০১৯ ||

নিজস্ব প্রতিনিধি: বুধবার বিকালে সাতক্ষীরার সকল বাসাবাড়ি শতভাগ পরিবেশ বান্ধব জ¦ালানী সাশ্রয়ী উন্নত চুলা ও পরিচ্ছন্ন সবুজ জ¦ালানীর আওতায় আনার লক্ষ্যে ‘একটি বাসযোগ্য সবুজ পৃথিবীর জন্য’ সেøাগানকে ধারন করে সিদ্দিকী স্যানিটেশন সাতক্ষীরার উদ্যোগে সুলতানপুর ঝিলপাড়াস্থ প্রতিষ্ঠানের কার্যালয়ে এক সুধী সমাবেশ ও প্রদর্শনী অনুষ্ঠানের উদ্বোধন আয়োজন করা হয়।
প্রতিষ্ঠানের পরিচালক মোস্তাক আহমেদ সিদ্দিকী লিটনের সভাপতিত্বে পরিবেশ দূষণ প্রতিরোধ স্বাস্থ্য ও প্রকৃতিবান্ধব সহজ পরিবহনযোগ্য চুলা এবং পয়োঃবর্জ্য থেকে উদ্ভাবিত নবায়নযোগ্য জ¦ালানিসহ নানাবিধ সচেতনতা মূলক বিষয়ে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সাতক্ষীরা পৌরসভার মেয়র তাজকিন আহমেদ চিশতী।
একই বিষয়ে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, নেদারল্যান্ড ভিত্তিক আন্তর্জাতিক গবেষণা উন্নয়ন সংস্থা ওয়েস্ট’র নবায়নযোগ্য পয়োঃবর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা প্রিসকা প্রেসটিয়া, জেলা পরিষদ সদস্য এড. শাহনওয়াজ পারভীন মিলি, পৌর কাউন্সিলর কাজী ফিরোজ হাসান ও অনীমা রাণী মন্ডল, জাগ্রত সাতক্ষীরার সভাপতি সায়েম ফেরদৌস মিতুল, পৌর পরিকল্পনা কর্মকর্তা শুভ্র চন্দন মহলী, সাপ্তাহিক মুক্ত স্বাধীন সম্পাদক আবুল কালাম আজাদ, সা.উ.চ.প এর আহবায়ক আব্দুস সোবহান, উদিচি জেলা সভাপতি শেখ সিদ্দিকুর রহমান প্রমুখ। অনুষ্ঠানে সিদ্দিকী স্যানিটেশনের উদ্যোগে প্রায় তিনশতাধিক মহিলাদের মাঝে প্রতিষ্ঠান উদ্ভাবিত পরিবেশ ও স্বাস্থ্য বান্ধব জ¦ালানি খরচ সাশ্রয়ী চুলা এবং পয়োঃবর্জ্য থেকে উদ্ভাবিত নবায়নযোগ্য জ¦ালানি প্রদর্শন করা হয়।