শ্যামনগরে বিশ^ পানি দিবস উদ্যাপন


প্রকাশিত : এপ্রিল ১২, ২০১৯ ||

সুন্দরবনাঞ্চল (শ্যামনগর) প্রতিনিধি: ‘পানি সবার অধিকার, বাদ রবে না কেউ আর’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে বৃহস্পতিবার সকালে শ্যামনগর উপজেলা প্রশাসনের আয়োজনে এবং পানি উন্নয়ন বোর্ডের বাস্তবায়নে জলবায়ু পরিষদসহ অন্যান্যদের সহায়তায় বিশ^ পানি দিবস উপলক্ষে র‌্যালি, আলোচনা সভাসহ কর্মসুচী পালিত হয়। উপজেলা পরিষদের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বর্ণাঢ্য র‌্যালি শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভায় মিলিত হন। উপজেলা নির্বাহী অফিসারের নেতৃত্বে র‌্যালিতে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার ভূমি সুজন সরকার, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা ফারুক হোসাইন সাগর, পাউবো শ্যামনগরের কর্মকর্তা মাসুদ রানা, ওয়াল্ড ভিশন শ্যামনগরে কর্মকর্তা জিয়াউর রহমান, জলবায়ু পরিষদ শ্যামনগরের সদস্যবৃন্দ ও ভলান্টিয়ারবৃন্দ, বিভিন্ন এনজিও প্রতিনিধিবৃন্দ, শিক্ষার্থীবৃন্দ প্রমুখ।
র‌্যালি শেষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মো. কামরুজ্জামান। প্রধান অতিথি বক্তব্যে শ্যামনগরের সুপেয় পানির সমস্যা সমাধানে সরকারি বিভিন্ন উদ্যোগের কথা বলেন। সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সরকারি ও বেসরকারি কর্মকর্তাবৃন্দ।
অপর দিকে জলবায়ু পরিষদের আয়োজনে নিজস্ব কার্যালয়ে বিশ^ পানি দিবস উপলক্ষে উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমানের সাথে উপজেলার সুপেয় পানির সংকট নিরসন, প্রকল্প প্রস্তাবনা, বিলবোর্ড স্থাপন, পুকুর খনন ও পুন:খনন এবং তথ্য সংগ্রহসহ অন্যান্য বিষয়ে মতবিনিময় সভার আয়োজন করা হয়। সভায় জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর ও জলবায়ু পরিষদের যৌথভাবে বিভিন্ন কার্যক্রম গ্রহণের সিদ্ধান্ত গ্রহণ করেন। এ সময় উপস্থিত ছিলেন শ্যামনগর জলবায়ু পরিষদের সভাপতি সাবেক উপাধ্যক্ষ মো. নাজিমুদ্দীন, সদস্য জাসদ উপজেলা সভাপতি শেখ-হারুন-অর-রশিদ, মুক্তিযোদ্ধা মাস্টার নজরুল ইসলাম, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান শাহানা হামিদ, সাংবাদিক রনজিৎ বর্মন, এড. জিএম মুনছুর রহমান, সহ-অধ্যাপক দেবপ্রসাদ মন্ডল প্রমুখ।