কলারোয়ায় অনুমতি না নিয়ে মাহফিল: বন্ধ করলো প্রশাসন


প্রকাশিত : এপ্রিল ১৪, ২০১৯ ||

নিজস্ব প্রতিনিধি: কলারোয়া উপজেলার কেঁড়াগাছি ইউনিয়নের গোয়ালচাতর দক্ষিণপাড়া জামে মসজিদ প্রাঙ্গনে প্রশাসনের কোনো রকম লিখিত বা মৌখিক অনুমতি না নেওয়ায় ওয়াজ মাহফিল বন্ধ করে দিয়েছে কলারোয়া উপজেলা প্রশাসন।
শনিবার দুপুরে এই ঘটনা ঘটেছে। এই ওয়াজ মাহফিলে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. ফয়জুল হক, ক্বারী আব্দুল্লাহ আল আমিন, কন্ঠ শিল্পী রোকনুজ্জামানসহ অন্য ইসলামী চিন্তাবিদদের আলোচনা করার কথা ছিলো বলে স্থানীয় সুত্রে জানা যায়।
স্থানীয়রা আরোও জানান, দুপুর ১.৩০ মিনিটের দিকে গোয়ালচাতর দক্ষিণপাড়া জামে মসজিদে দাওয়াতী সকল আলোচক প্রায় উপস্থিত, ঠিক তখনই কলারোয়া থানার একটি টিম ওই স্থানে উপস্থিত হয়ে মাহফিলটি কোনোরূপ অনুমতি নিয়ে করা হয়নি বলে মাহফিল পরিচালনা কমিটিকে অবহিত করেন এবং তাৎক্ষনিক ভাবে ওয়াজ মাহফিলটি বন্ধে নির্দেশ দেন।
এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক একজন শ্রোতা আয়োজক কর্তৃপক্ষের উপর ক্ষোভ প্রকাশ করে বলেন- আমরা অনেক দুর দুরান্ত থেকে আব্দুল্লাহ আল আমিনের আলোচনা শুনতে এসেছি। কিন্তু কর্তৃপক্ষ কিভাবে প্রশাসনের অনুমতি ছাড়া এমন বৃহৎ একটি অনুষ্ঠানের আয়োজন করে?
এ ব্যাপারে কলারোয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মনিরুজ্জামানের সাথে মুঠো ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, উপজেলা প্রশাসন, কলারোয়া থানা, জেলা প্রশাসক কারো অনুমতি না নিয়ে মাহফিল করার কারণে তা বন্ধ করা হয়েছে।
তবে স্থানীয় আরেকটি সূত্র জানিয়েছে, ওয়াজ মাহফিলকে কেন্দ্র করে স্থানীয় জামায়াত-শিবিররা আবারো সংঘবদ্ধ হয়ে তাদের তৎপরতা শুরু করেছে। আর ওই মাহফিলসহ স্থানীয় অনেক মাহফিলের আড়ালেও তদ্রুপ হচ্ছিলো।