তালায় মৎস ঘের দখল করে নেয়ায় মামলা


প্রকাশিত : এপ্রিল ২৫, ২০১৯ ||

খেশরা (তালা) প্রতিনিধি: তালা উপজেলার খেশরা গ্রামের রহিম বক্স মোড়লের পূত্র মফেজ উদ্দীন মোড়লের মৎস ঘের কেঁটে দিয়েছে দুর্বৃত্তরা। এ ঘটনায় গত ১৭ এপ্রিল মফেজ মোড়ল শাহজাতপুর গ্রামের খোদা বক্স খাঁ’র ছেলে জিয়া খাঁ, মৃত কালু মুন্সির ছেলে লোন খাঁ, ছিরাপ উদ্দীন খাঁর ছেলে গোলজার খাঁ এবং মৃত নুর আলী গাজীর ছেলে রেজাউল গাজীকে আসামী করে আদালতে মামলা দায়ের করেছেন বলে জানান।
মামলার বিবরণে জানা যায়, খেশরা মৌজার নলবনচরে বাদীর আনুমানিক ৫বিঘা জমির একটি মৎস ঘের আছে। তার দক্ষিন পাশে ১নং বিবাদী জিয়া খাঁ’রও একটি মৎস ঘের রয়েছে। জিয়া খাঁ বিভিন্ন ছল-চাতুরী করে মফেজ মোড়লের ঘের নিজ দখলে নেয়ার চেষ্টা করে ব্যর্থ হয়ে তার (মফেজ মোড়ল) কাছে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে। সে চেষ্টা ব্যর্থ হলে গত ১২ এপ্রিল সকাল ৮টায় জিয়া খাঁ উক্ত ব্যক্তিদের সঙ্গে নিয়ে মফেজ উদ্দীন মোড়লের মৎস ঘের কেঁটে দিয়ে নিজের ঘেরের সাথে একাকার করে নেয়।
খবর পেয়ে মফেজ মোড়ল ঘটনাস্থলে গিয়ে বাঁধা প্রদান করতে গেলে আসামীরা তাকে মারতে তেড়ে আসে এবং দেখে নেয়ার হুমকি প্রদান করে। এ ঘটনায় মফেজ মোড়লের ৩ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে মামলার বিবরণ সূত্রে জানা গেছে।
আদালতে মামলা দায়েরের পর থেকে জিয়া খাঁ বাদীকে মামলা তুলে নেয়ার হুমকি দিচ্ছে। না নিলে তাকে মিথ্যা মামলায় জড়িয়ে দেখে নেবে বলেও হুমকি দিতে থাকে। এমতাবস্থায় মফেজ উদ্দীন মোড়ল শঙ্কার মধ্যে দিনাতিপাত করছেন। উল্লেখ্য, জিয়া খাঁর নামে তালা ও পাইকগাছা থানায় অস্ত্র ও চাঁদাবাঁজির অভিযোগে মামলা রয়েছে।