তালা মাগুরায় জমি দখলের অভিযোগ


প্রকাশিত : মে ৫, ২০১৯ ||

তালা (সদর) প্রতিনিধি: মাগুরা ইউনিয়নে পরামানিক পাড়ায় ভাইপো কর্তৃক জোর করে জমি দখলের অভিযোগ উঠেছে। জানা যায়, মাগুরা ইউনিয়নে মৃত কালিপদ বিশ্বাস এর ৩ পুত্র সাধন বিশ্বাস, বিশ্বনাথ বিশ্বাস এবং গোবিন্দ বিশ্বাস। বড় ভাই সাধন বিশ্বাস মৃত্যুর আগে তার অংশের জমি বিশ্বনাথ বিশ্বাস এবং গোবিন্দ বিশ্বাসের কাছে বিক্রি করে। উক্ত সম্পত্তি প্রায় ১৩ শতক জমি রাস্তার পাশে এবং বাকী জমি একটু দুরে থাকায় গোবিন্দ বিশ্বাস তার অর্ধেক সম্পত্তিতে নিজের ঘর তৈরী করতে গেলে বিশ্বনাথ বিশ্বাস এর দুই ছেলে শুভংকর বিশ্বাস এবং তৃপ্তি বিশ্বাস বাধা দেয়। নিরুপায় হতে নিজের জমি দখল মুক্ত করার জন্য গোবিন্দ বিশ্বাস তালা উপজেলা চেয়ারম্যান বরাবর আবেদন করেন। গোবিন্দ বিশ্বাস বলেন, আমার ভাইপোরা খুবইয় খারাপ তারা যে কোন সময় আমার একটি মাত্র ছেলে এবং আমাকে মেরে ফেলতে পারে। তিনি জমি উদ্ধারসহ তাদের নিরাপত্তার জন্য প্রশাসনের প্রতি জোর দাবি জানিয়েছেন ।

এ বিষয়ে অভিযুক্ত বিশ্বনাথ বিশ্বাস এর দুই ছেলে শুভংকর বিশ্বাস এবং তৃপ্তি বিশ্বাস বলেন, আমার পিতা মৃত্যুবরণ করেছেন ২২ বছর আগে। আমার বাবা বেঁচে থাকতে এই জমি আমরা করি। এখন রাস্তার জমি দাম হওয়ার জন্য আমার বড় কাঁকা গোবিন্দ বিশ্বাস ভাগ চাচ্ছেন।

এ বিষয়ে ভুক্তভোগী গোবিন্দ বিশ্বাস বলেন,আমার প্রাপ্য জমিতে তারা বহু বৎসর পানের বরজ লাগিয়ে খাচ্ছে। পানের বরজ থাকায় আমি তাদের কিছু বলেনি। এখন যেহেতু আমার ঘর ভেংগে গেছে আর তাহাছাড়া পানের বরজও নেই। সেই জন্য আমার জমিতে ঘর করতি চাচ্ছি। কোন জমি রেজিস্ট্রি করা হয়নি। তারা যদি আমার কাছে কোন জমি পায় তবে আমি দিয়ে দেব।