ডুমুরিয়ায় নব-নির্বাচিত উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানের বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ


প্রকাশিত : June 22, 2019 ||

ডুমুরিয়া (খুলনা) প্রতিনিধি: ডুমুরিয়া উপজেলা পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান গাজী এজাজ আহমেদ ও মহিলা ভাইস চেয়ারম্যান শারমিনা পারভীন রুমা বৃহস্পতিবার সন্ধ্যায় বাংলাদেশ আওয়ামী লীগ ডুমুরিয়া কার্যালয়ে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সাথে নিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করেন। এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগ নেতা অধ্যক্ষ এবিএম শফিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগ নেতা শাহানেওয়াজ হোসেন জোয়ার্দ্দার, আবু সাইদ সরদার, চেয়ারম্যান খান শাকুর আহমেদ, কাজী নুরুল ইসলাম, আসফার হোসেন জোয়ার্দ্দার, শেখ আসাদুজ্জামান, কাজী আলমগীর হোসেন, শ্রমিক লীগ নেতা ইসমাইল হোসেন বিশ্বাস, কৃষক লীগ নেতা আমিনুর ইসলাম খান, যুবলীগ নেতা প্রভাষক গোবিন্দ কুমার ঘোষ, মোল্যা সোহেল রানা, মাসুদ রানা নান্টু, সাবেক চেয়ারম্যান গাজী তৌহিদুল ইসলাম, শেখ ইকবাল হোসেন, শওকত হোসেন, তহমিনা বেগম, রকিবুল ইসলাম, রবিউল ইসলাম আন্টু, ছাত্রলীগ নেতা খান আবুল বাশার, শেখ মাসুদ রানা প্রমুখ। পরে দলীয় নেতাকর্মীদের সাথে নব-নির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান শুভেচ্ছা বিনিময় করেন।

ডুমুরিয়ায় স্বামীর দেয়া আগুনে স্ত্রীর ঘর ভষ্মীভূত: ১০ লাখ টাকা ক্ষতি!
ডুমুরিয়া (খুলনা) প্রতিনিধি: ডুমুরিয়ায় পারিবারিক কলহের জের ধরে স্বামী ও তার সহযোগীদের দেয়া আগুনে পুড়ে স্ত্রী ইউপি সদস্য সাবিনা ইয়াসমিনের বসত ঘর ও আসবাবপত্র ভষ্মীভুত হয়েছে। এতে প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার রাতে উপজেলার মিকশিমিল গ্রামে। ওই রাতেই অগ্নিসংযোগকারীর এক সদস্যকে পুলিশ আটক করে। এ ঘটনায় ইউপি সদস্য বাদী হয়ে শুক্রবার স্বামী ইসমাইল গাজী ও দেবরের নাম উল্লেখসহ অজ্ঞাত ৪/৫ জনের নামে থানায় একটি মামলা দায়ের করেন। পুলিশ ঘটনার সাথে জড়িত আসামী মোছাদ্দের গাজী (৩৮) কে আটক করেছে। ঘটনাটি ভিন্ন খাতে প্রবাবিত করতে একটি কুচক্রীমহল নির্বাচনোত্তর সহিংসতাকে দায়ি করে অপপ্রচারের চেষ্টা করেছে।
পুলিশ ও এলাকাবাসী সুত্রে জানা যায়, ভুক্তভোগী সাবিনা ইয়াসমিন রুদাঘরা ইউনিয়ন পরিষদের সংরিক্ষত মহিলা সদস্য। তার বিয়ের পর থেকে স্বামী ইসমাইল গাজীর (৪৩) মধ্যে পারিবারিক কলহ লেগেই থাকত। এরই সূত্র ধরে ইসমাইল গাজীর ভাই বোন মিলে স্ত্রীর বিরুদ্ধে বিভিন্ন ধরনের মানুষিক নির্যাতন ও চক্রান্তে লিপ্ত হয়। তারই জের ধরে ঘটনার দিন রাতে স্বামী ও তার দেবর মোছাদ্দের গাজী (৩৮) সহ ৫/৭ জন অজ্ঞাত ব্যাক্তি সাবিনার বাড়িতে গিয়ে ঘরের বাইরে রাখা তার ছেলের ব্যবহৃত সাতক্ষীরা হ-১১-৫৯১৫ নম্বরের মটর সাইকেলটি নিয়ে যাওয়ার চেষ্টা করে। সাবিনার ছেলে সাব্বির গাজী জানায়, রাতে ঘর থেকে বের হয়ে দেখি আব্বু ও চাচা আমার মটর সাইকেলটি নিয়ে যাচ্ছে। ওদের সাথে আরো ৪/৫ জন অজ্ঞাত ব্যক্তি ছিলো। আমাকে দেখে গলায় চুরি ধরে বলে চিৎকার দিলে মেরে ফেলবো। আমি আম্মু বলে চিৎকার দিয়ে ঘরে ঢুকে পড়ি। পরে তারা জানালা ভেঙ্গে ঘরে ঢোকার চেষ্টা করে ব্যর্থ হয়ে পেট্রোল ঢেলে ঘরে আগুন ধরিয়ে দেয়। মুহুর্তের মধ্যে দাউ দাউ করে আগুন ছড়িয়ে পড়লে আমি এবং আমার ছোট ভাই ও আম্মু দ্রুত ঘর থেকে বেরিয়ে পড়ি। পরে ফায়ার সার্ভিসের কর্মী ও স্থানীয় লোকজনের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আসে। ঘটনার রাতে অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম আজাদ এবং শুক্রবার সকালে অতিরিক্ত পুলিশ সুপার বি-সার্কেল সজীব খান ঘটনাস্থল পরিদর্শন করেন।

দেবহাটায় ধর্ষণ মামলার আসামী আটক
দেবহাটা ব্যুরো: দেবহাটায় অভিযান চালিয়ে বিপ্লব মন্ডল (২২) নামের এক ধর্ষণ মামলার আসামীকে আটক করেছে পুলিশ। সে উপজেলার গোবিন্দপুর গ্রামের পরিতোষ মন্ডলের ছেলে। দীর্ঘদিন পলাতক থাকার পর বৃহষ্পতিবার রাতে দেবহাটা থানার অফিসার ইনচার্জ (ওসি) বিপ্লব কুমার সাহার নির্দেশনায় দেবহাটা থানার এএসআই দরবেশ আলী ও এএসআই জোবায়ের হোসেন সঙ্গীয় ফোর্সসহ অভিযান চালিয়ে পলাতক আসামী বিপ্লব মন্ডলকে আটক করে। পরে আটককৃত বিপ্লব মন্ডলকে আদালতে সোপর্দ করা হয়।

শহরে ৪ দিন ব্যাপি ফ্রি হজ¦ প্রশিক্ষণ উদ্বোধন
সাতক্ষীরায় ৪ দিন ব্যাপি ফ্রি হজ¦ প্রশিক্ষণের উদ্বোধন করা হয়েছে। সাতক্ষীরা হাজী কল্যাণ ফাউন্ডেশনের আয়োজনে শুক্রবার সন্ধ্যায় সাতক্ষীরা আহছানিয়া মিশন মাদ্রাসা হলরুমে হজ¦ প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হাজী কল্যাণ ফাউন্ডেশনের সভাপতি শেখ আজিজুল হক। হাজী কল্যাণ ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মাওঃ মিজানুর রহমান আজমীর পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, মাওঃ মঈনুদ্দিন, দৈনিক আজকের সাতক্ষীরা সম্পাদক মহসীন হোসেন বাবলু, সহ-সম্পাদক তৌহিদুর রহমান ডাবলু, আব্দুল লতিফ, অর্থ সম্পাদক মীর আহছানুল হক, মাওঃ জিয়াউর রহমান প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি

বেনাপোলে অগ্নিকান্ডে ২০লাখ টাকার মালামাল ভস্মিভূত
বেনাপোল (যশোর) প্রতিনিধি: বেনাপোল বাজারের একটি দোকানে অগ্নিকান্ডে ২০লাখ টাকার মালামাল ভস্মিভূত হয়েছে। স্থানীয় ফায়ার কর্মিদের প্রচেষ্টায় রক্ষা পেয়েছে বাজারের অন্যান্য ব্যবসা প্রতিষ্ঠান। ঘটনাটি ঘটেছে শুক্রবার সকালে।
ফায়ার কর্মি ও স্থানীয়রা জানায়, শুক্রবার সকালে বিদ্যুতের শর্টসার্কিট থেকে বেনাপোল বাজারে বিসমিল্লাহ হার্ডওয়ারে অগ্নিকান্ড ঘটে। এসময় খবর পেয়ে ফায়ার কর্মিরা ঘটনাস্থানে এসে আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে পুড়ে ভস্মিভূত হয় বিসমিল্লাহ হার্ডওয়ারের বিভিন্ন প্রকার প্রায় ২০লাখ টাকার মালামাল। ফায়ার ষ্টেশনের প্রচেষ্টার আগুন নিয়ন্ত্রণে আসায় রক্ষা পায়।

বিশ্ব পরিবেশ দিবসে শ্রেষ্ট্র পরিবেশ পদক পেয়েছে শার্শার মিজানুর ও আবু হানিফ
বেনাপোল (যশোর) প্রতিনিধি: বিশ্ব পরিবেশ দিবসে বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ট্র পরিবেশ পদক ২০১৯ পেয়েছেন যশোরের শার্শার মিজানুর রহমান ও আবু হানিফ। খুলনায় পরিবেশ দিবসের এক অনুষ্ঠানে শ্রেষ্ঠ উদ্ভাবকের পদক পান শার্শা উপজেলার শামলাগাছি গ্রামের দেশ শ্রেষ্ট উদ্ভাবক মিজানুর রহমান। তিনি শিশুসহ বিভিন্ন প্রাণী পানিতে ডোবারোধে পরিবেশ বান্ধব আধুনিক যন্ত্র উদ্ভাবন করে এ গৌরব অর্জন করেন। অপর দিকে শার্শা উলাশি গ্রামের কবিরাজ আবু হানিফ হেলার ব্যাক্তি পর্যায়ে বিভিন্ন গাছ গাছড়া দিয়ে ঔষধ উৎপাদন ও ৫শতাধিক প্রজাতির ফলজ বনজ ও ঔষধী বৃক্ষ লাগিয়ে এ পদক অর্জন করেন। এছাড়াও পরিবেশের উপরে বিনামুল্যে গাছ বিতরণসহ বিভিন্ন প্রকার কাজ কেেরছন তারা। পরস্কার বিতরণ অনুষ্টানে খুলনার মেয়র তালুকদার আব্দুল খালেকসহ অতিরিক্ত বিভাগীয় কমিশনার হাবিবুর রহমান, জেলা প্রশাসকসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ জেলা শাখার সিনিয়র সহ-সভাপতির পিতার ইন্তেকাল
শুক্রবার দিবাগত রাতে বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ সাতক্ষীরা জেলা শাখার সিনিয়র সহ-সভাপতি মোঃ হাফিজুল ইসলাম এর পিতা মোঃ মোমিন উদ্দিন সরদার (৯৫) হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন, সাতক্ষীরা সদর উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি লায়লা পারভীন সেঁজুতি, বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ জেলা শাখার সভাপতি গাজী উজ্জ্বল হোসেন, সাংগঠনিক সম্পাদক মোঃ সদরুল কাদির (শাওন), ১৩নং লাবসা ইউনিয়নের সভাপতি প্রশান্ত বিশ্বাস। প্রেস বিজ্ঞপ্তি

শ্রীউলায় বীমা দাবীর চেক হস্তান্তর
শ্রীউলা (আশাশুনি) প্রতিনিধি: আশাশুনি শ্রীউলায় পপুলার লাইফ ইনস্যুরেন্স কোম্পানি লিমিটেড এর বীমা দাবীর চেক হস্তান্তর অনুষ্টান অনুষ্টিত হয়েছে। বিকাল ৪টায় কলিমাখালি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠ চত্তরে পপুলার লাইফ ইনস্যুরেন্স কোম্পানি আশাশুনি উপজেলা শাখার শাখা ব্যবস্হাপক তাবারক ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আ.লীগের যুগ্ম সম্পাদক ও শ্রীউলা ইউপি চেয়ারম্যান আবু হেনা সাকিল। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন প্রকল্প ইনচার্জ কামরুজ্জামান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাড়িয়ালা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক অজিয়ার রহমান, সাতক্ষীরা জেলা সার্ভিস ইনচার্জ হেদায়তুল ইসলাম, মোঃ মাসুম চৌধুরী ব্রাঞ্চ কো অডিনেটর, শাহিনা সুলতান। এসময় উপস্থিত ছিলেন শিক্ষক ইলিয়াস হোসেন, হিমাংস মন্ডল, শওকাত হোসেন, আব্দুস সবুর সরদার, আব্দুল বারী, হারান সরকার প্রমুখ।

কলারোয়া উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভা
কলারোয়া প্রতিনিধি: কলারোয়ায় উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির এক সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকেলে কলারোয়া সরকারি প্রাইমারি স্কুলে উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি প্রধান শিক্ষক আখতার আসাদুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সংগঠনের সার্বিক কার্যক্রম বিষয়ে আলোচনা ও সিদ্ধান্ত গৃহীত হয়। সভায় আলোচনা করেন ও উপস্থিত ছিলেন উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক প্রধান শিক্ষক মুজিবুর রহমান, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সহ-সভাপতি কাজী শামসুর রহমান ও লতিফা আখতার, উপজেলা দুপ্রক সদস্য জাহিদুর রহমান খান চৌধুরী, শেখ জুলফিকারুজ্জামান জিল্লু, উৎপল কুমার সাহা প্রমুখ।

আইনুল হক স্মৃতি ব্যাডমিন্টন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ সম্পন্ন
খুলনা প্রেসক্লাবের অভ্যন্তরীণ ক্রীড়া প্রতিযোগিতার অংশ হিসেবে ‘আইনুল হক স্মৃতি ব্যাডমিন্টন প্রতিযোগিতা-২০১৯’’ এর পুরস্কার বিতরণী অনুষ্ঠান শুক্রবার বিকেলে খুলনা প্রেসক্লাবের হুমায়ুন কবীর বালু মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। দৈনিক পুর্বাঞ্চলের সহযোগিতায় ও খুলনা প্রেসক্লাবের আয়োজনে অনুষ্ঠিত ‘আইনুল হক স্মৃতি ব্যাডমিন্টন প্রতিযোগিতা-২০১৯’’ এর এবারের প্রতিযোগিতায় মোট ২১ জন বিজয়ীকে পুরস্কার প্রদান করা হয়।
অনুষ্ঠানে দৈনিক পূর্বাঞ্চলের সম্পাদক মন্ডলীর সভাপতি ও খুলনা প্রেসক্লাবের সাবেক সভাপতি বেগম ফেরদৌসী আলী প্রধান অতিথি এবং খুলনা জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি এড. মোঃ সাইফুল ইসলাম বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খুলনা প্রেসক্লাবের সভাপতি এস এম হাবিব ও সভা পরিচালনা করেন ক্লাবের সাধারণ সম্পাদক মোঃ সাহেব আলী। এ সময়ে বক্তৃতা করেন প্রতিযোগিতার স্পন্সর প্রতিষ্ঠান দৈনিক পূর্বাঞ্চলের সম্পাদক মোহাম্মদ আলী সনি ও খুলনা প্রেস ক্লাবের নির্বাহী সদস্য হাসান আহমেদ মোল্লা। প্রেস বিজ্ঞপ্তি

তালায় মৎসজীবিদের প্রশিক্ষণ অনুষ্ঠিত
তালা (সদর) প্রতিনিধি: তালায় ১৮ জুন হতে ২৩ জুন পর্যন্ত সাসটেইনেবল কোষ্টাল এন্ড মেরিন ফিশারিজ প্রজেক্টের আওতায় মৎস জীবিদের নিয়ে উপকূলীয় ও সামদ্রীক মৎস সম্পদ সংরক্ষণ এবং ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত হচ্ছে।
তালা উপজেলা পরিষদ হলরুমে উপজেলা সিনিয়র মৎস কর্মকর্তা নির্মল কুমার ঘোষের সার্বিক পরিচালনায় ও ব্যবস্থাপনায় ৫দিন ব্যাপি প্রশিক্ষণে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার। উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া আফরীন, জেলা মৎস কর্মকর্তা মোঃ নাজমুল হুদা। প্রশিক্ষক হিসেবে উপস্থিত আছেন তালা উপজেলা মৎস কর্মকতা নির্মল কুমার ঘোষ, যশোর সিনিয়র মৎস কর্মকর্তা বিশ্বজিৎ দেব, সম্প্রসারণ কর্মকর্তা কালিগঞ্জ মুহাঃ শফিকুল ইসলাম।

সংবাদ সম্মেলনে অভিযোগ: ডুমুরিয়া নৌকায় ভোট দিয়ে ঘর ছাড়া ৫ শতাধিক আ.লীগ নেতাকর্মী
ডুমুরিয়া উপজেলা নির্বাচন পরবর্তি সহিংসতার অভিযোগ উঠেছে। নৌকা প্রতীকের কর্মী-সমর্থকদের বাড়ি এবং ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ও লুটপাট চালানো হচ্ছে। সেই সাথে এলাকায় থাকতে হলে নিয়মিত চাঁদা দাবী করা হচ্ছে। এলাকায় এমন ত্রাসের পরিস্থিতি সৃষ্টি হওয়ায় প্রতিপক্ষের সন্ত্রাসীদের ভয়ে নিরীহ লোকজন বাধ্য হয়ে বাড়ি ঘর ছেড়ে পালিয়ে বেড়াচ্ছেন। গত ১৮ জুন ডুমুরিয়া উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়।
গতকাল শুক্রবার বিকাল ৩টায় খুলনা প্রেস ক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে নৌকা প্রতীকের কর্মী সমর্থকদের উপর প্রতিপক্ষের সন্ত্রাসীদের নির্যাতনের এমন চিত্র তুলে ধরা হয়েছে। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জানানো হয়, ডুমুরিয়া উপজেলা পরিষদ নির্বাচনে স্থানীয় সাংসদ নারায়ন চন্দ্র চন্দ ঘোড়া প্রতিকের প্রার্থীর পক্ষ অবলম্বন করে। তাকে জেতাতে স্থানীয় জামায়াত ও বিএনপি নেতাদের সাথে আঁতাতসহ নানামুখি ষড়যন্ত্রে লিপ্ত হন তিনি। ষড়যন্ত্রের ধারাবাহিকতায় সাংসদ ক্ষমতার অপব্যবহার করেছেন। তার নির্দেশে নির্বাচন চলাকালিন সাংবাদিকসহ অন্যন্য নির্বাচনী পর্যবেক্ষকদের ভোট কেন্দ্রে ঢুকতে দেওয়া হয়নি। ষড়যন্ত্রে সফলতা পেয়ে তার ইন্ধনে বেপরোয়া হয়ে ওঠে এলাকার চিহ্নিত সন্ত্রাসীরা। প্রেস বিজ্ঞপ্তি

শ্যামনগরে জলবায়ু মেলার মূল্যায়ন সভা
সুন্দরবনাঞ্চল (শ্যামনগর) প্রতিনিধি: শুক্রবার বিকালে শ্যামনগর উপজেলায় সিএসআরএলের কার্যালয়ে জলবায়ু পরিষদ শ্যামনগরের আয়োজনে দুই দিন ব্যাপী অনুষ্ঠিত জলবায়ু মেলার মূল্যায়ন সভার আয়োজন করা হয়।
জলবায়ু পরিষদ সভাপতি নাজিম উদ্দিনের সভাপতিত্বে সভায় বক্তারা বলেন ১৭ ও ১৮ জুন অনুষ্ঠিত জলবায়ু মেলা শতকরা ৯০ভাগ সফল হয়েছে। জলবায়ু পরিবর্তনের ক্ষতিকর প্রভাব ও ক্ষতিকর প্রভাব মোকাবেলায় কৌশল সমূহ মেলার প্রদর্শিত স্টল সমূহে বর্ণনা তুলে ধরায় সাধারণ মানুষের মধ্যে জলবায়ু পরিবর্তন বিষয়ে ভাবনা তৈরী হয়েছে। মেলায় সরকারি বেসরকারি, স্থানীয় সরকারের অংশ গ্রহণ ছিল প্রত্যেকটি কর্মসূচিতে। বক্তারা গাইবান্ধা জেলায় ও খুলনার কয়রায় অনুষ্ঠিত জলবায়ু মেলার সাথে শ্যামনগরের জলবায়ু মেলার তুলনামুলক পার্থক্য তুলে বক্তব্য রাখেন। বক্তারা মেলার দুর্বল দিক হিসেবে কিছু সমন্বয়হীনতার কথা বলেন।
মূল্যায়ন সভায় বক্তব্য রাখেন জলবায়ু পরিষদের সদস্য সচিব আশেক ই এলাহী, মেলার আহবায়ক মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম, অধ্যাপক দেবপ্রসাদ মন্ডল, এড.মুনসুর রহমান, ভলেন্টিয়ার্স টিম লিডার পিযুষ বাউলিয়া, সিএইচসিপি অনিরুদ্ধ কর্মকার, সিএসআরএল কর্মকর্তা সুপর্ণা কর্মকার, প্রগতির কর্মকর্তা রফিকুল ইসলাম, ভলেন্টিয়ার্স সমিরন মিস্ত্রী, গোপাল সরকার, নয়ন, শেফালী, রানী, বেল্লাল, দেবব্রত প্রমুখ। সমগ্র অনুষ্ঠান উপস্থাপনা সহ স্বাগত বক্তব্য রাখেন জলবায়ু পরিষদ সদস্য রিপোর্টার রনজিৎ বর্মন।