দরিদ্র মানুষকে ক্ষুদ্র ঋণের মাধ্যমে স্বাবলম্বী করা হবে: এসএম মোস্তফা কামাল


প্রকাশিত : জুন ২৬, ২০১৯ ||

নিজস্ব প্রতিনিধি: আমার বাড়ি আমার খামার প্রকল্প ও পল্ল¬ী সঞ্চয় ব্যাংক তালার আয়োজনে ২৫ জুন মঙ্গলবার সকালে ধানদিয়া সেনেরগাঁতী-২ সমিতির উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে। উঠান বৈঠকে তালা উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া আফরিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল।
এসময় জেলা প্রশাসক বলেন, আমার বাড়ি আমার খামার প্রকল্প প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি অগ্রাধিকার প্রকল্পের ১নং প্রকল্প। আমাদের গ্রামের প্রতিটি এলাকায় সমিতির মাধ্যমে দরিদ্র মানুষকে ক্ষুদ্র ঋণের মাধ্যমে স্বাবলম্বী করা হবে। আপনারা অল্প সুদে (৮%) দেওয়া এই টাকা সঠিক সময়ে পরিশোধে পুনরায় বেশি টাকা ঋণ নিতে পারবেন। তিনি এ সময় নারীদের টার্কি ও সেলাই কাজের (দর্জি) প্রতি আগ্রহী হওয়ার জন্য পরামর্শ দেন। পাশাপাশি প্রাণিসম্পদ অফিসের মাধ্যমে পশু পালনকারী নারী পুরুষদের প্রশিক্ষণের ব্যবস্থা করবেন বলে ঘোষণা দেন।
এসময় তিনি সমিতির ৪০জন সদস্যের বই পর্যবেক্ষণ করেন এবং কোন ঋণ খেলাপি না থাকায়, উপজেলা সমন্বয়কারী মোছা. রিপা মোনালিসা, মাঠ সহকারী আবু সাঈদ ও সংশি¬ষ্ট সকলকে ধন্যবাদ জানান।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রকল্পের উপজেলা সমন্বয়কারী মোছা. রিপা মোনালিসা, ধানদিয়া ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, প্যানেল চেয়ারম্যান আরিফুল আমিন মিলন, ইউপি সদস্য গোলাম মোস্তফা, প্রকল্পের জুনিয়র অফিসার আফজাল বশীর ও মো. রিয়াজ উদ্দিন, ইউপি সদস্য আব্দুল হান্নান, আব্দুল মান্নান, সেনেরগাঁতী-২ সমিতির সভাপতি তপন ম-ল ও সাধারণ সম্পাদক মো. শাহাজাহানসহ আরো অনেকে।