আলীপুর ইউপিতে আব্দুর রউফ জয়ী


প্রকাশিত : জুলাই ১২, ২০১৯ ||

নিজস্ব প্রতিনিধি: অমিমাংসিত থাকার ৩ বছর ৩ মাস ১৯ দিন পর সদর উপজেলার আলীপুর ইউনিয়নের ৫টি কেন্দ্রে অপ্রীতিকর ঘটনা ছাড়াই চেয়ারম্যান পদে পূনরায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। গত ২০১৬ সালের ২২ মার্চ নির্বাচনে মোট ৯টি কেন্দ্রের মধ্যে ৪টি কেন্দ্রে সুষ্ঠুভাবে নির্বাচন হলেও বাকী ৫টি কেন্দ্রে অনিয়মের অভিযোগে নির্বাচন বাতিল করা হয়। অমিমাংসিত সেই ৫টি কেন্দ্রে বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বিরতীহীনভাবে ভোট গ্রহণ করা হয়। এই ৫টি কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ৯,২২১ জন। এরমধ্যে পুরুষ ৪৫৯৭ জন ও মহিলা ৪,৩৩৪জন।
এর মধ্যে আলীপুর আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ে নৌকা প্রতীক পেয়েছে ১৩৬ ভোট, ধানের শীষ প্রতীক পেয়েছে ৭১৬ ভোট, আলীপুর সেন্ট্রাল প্রাথমিক বিদ্যালয়ে নৌকা পেয়েছে ৭৮৯ ভোট, ধানের শীষ পেয়েছে ৫৩৮ ভোট, আলীপুর দিঘীর পাড় সরকারী প্রাথমিক বিদ্যালয়ে নৌকা পেয়েছে ১৬০ ভোট, ধানের শীষ পেয়ে ১০১৩ ভোট, বুলারাটি স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা কেন্দ্রে নৌকা পেয়েছে ১৭৫ ভোট, ধানের শীষ পেয়েছে ১০৫৭ ভোট ও দক্ষিণ আলীপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে নৌকা পেয়েছে ১৩৬ ভোট এবং ধানের শীষ প্রতিক পেয়েছে ৭৪৪ ভোট। ৫টি কেন্দ্রে কাস্টিং ভোটের মধ্যে ধানের শীষ প্রতীক নিয়ে ৪০৬৫ ভোট পেয়েছে ধান শীষ এবং নৌকা পেয়েছে ১৩৮৫।
পূর্বের ৪টি কেন্দ্রেসহ সব মিলিয়ে মোট ভোটার সংখ্যা ২১ হাজার ৭০০। এর মধ্যে ধানের প্রতীকে ১০,১১৮ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত আব্দুর রউফ। অন্যদিকে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নৌকা প্রতীকের প্রার্থী মহিউর রহমান ময়ুর ৩,১১৭ পেয়ে পরাজিত হয়েছেন বলে বিষয়টি নিশ্চিত করছেন পুনরায় নির্বাচনে জেলা রিটানিং কর্মকর্তা নকিবুল হাসান