বেনাপোলে ৩২ টি স্বর্ণের বার উদ্ধার


প্রকাশিত : আগস্ট ৭, ২০১৯ ||

বেনাপোল (যশোর) প্রতিনিধি: যশোরের বেনাপোল সীমান্তের দূর্গাপুর এলাকা থেকে ২.৮ কেজি ওজনের ৩২টি স্বর্ণের বার উদ্ধার করেছে যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি) এর বিশেষ দল। তবে পাটারকারীকে আটক করতে পারেনি তারা।
যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি) অধিনায়ক মোঃ সেলিম রেজা জানান, দীর্ঘদিন যাবত হুন্ডি, মাদক, চেরাচালান ও স্বর্ণ আটকের নিমিত্তে নিজস্ব গোয়েন্দা তৎপরতার ধারাবাহিকতায় ৪৯ বিজিবি’র ইন্টিলিজেন্স দল নায়েব সুবেদার মোঃ আব্দুল মালেক এর নেতৃত্বে দুুপরে দূর্গাপুর এলাকায় অভিযান চালায়। এসময় বিজিবি’র উপস্থিতি বুঝতে পেরে সন্দেহভাজন মোটরসাইকেল চালক দূর্গাপুর মোড়ে মোটরসাইকেল ফেলে দৌড়ে পালিয়ে যায়। বিজিবি সদস্যরা পরবর্তীতে ঘটনাস্থলে মোটরসাইকেলটি তল্লাশী করে সাইলেন্সার এর মধ্যে ফিটিং অবস্থায় রাখা ২.৮ কেজি স্বর্ণ (৩২টি স্বর্ণের বার) উদ্ধার করা হয়। উদ্ধারকৃত স্বর্ণের আনুমানিক মূল্য ১,২৩,২০,০০০/- (এক কোটি তেইশ লক্ষ বিশ হাজার) টাকা। উদ্ধারকৃত স্বর্ণের বারগুলোর ব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহণের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।
উল্লেখ্য, গত মার্চ ২০১৯ হতে এ পর্যন্ত যশোরের সীমান্ত এলাকায় স্বর্ণ পাচার বিরোধী বিভিন্ন অভিযান পরিচালনা করে সর্বমোট ১১.৩৬৩ কেজি স্বর্ণসহ ৬ জন আসামী আটক করা হয়েছে। বর্তমানে হুন্ডি, মাদক, চেরাচালান ও স্বর্ণ আটকের নিমিত্তে নিজস্ব গোয়েন্দা তৎপরতা এবং বিশেষ অভিযান অব্যাহত রয়েছে বলে জানান তিনি।