ভোমরাস্থল বন্দরে ৯ দিন পর শুরু হয়েছে আমদানী-রপ্তানী কার্যক্রম


প্রকাশিত : আগস্ট ১৮, ২০১৯ ||

পত্রদূত ডেস্ক: পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে টানা ৯ দিন দিন বন্ধ থাকার পর রবিবার সকাল থেকে আবারো শুরু হয়েছে ভোমরা স্থলবন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম। এর ফলে কর্মচাঞ্চল্য ফিরে এসেছে বন্দর ব্যবহারকারীদের মাঝে। এদিকে, পণ্যবাহী ভারতীয় ট্রাক ভোমরা স্থল বন্দরে প্রবেশ করতে শুরু করেছে।
ভোমরা স্থল বন্দর সিঅ্যান্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান নাসিম জানান, গত ৯ আগস্ট সাপ্তাহিক সরকারি ছুটির দিন। এছাড়া পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে ১০ আগস্ট থেকে ১৪ আগস্ট পর্যন্ত ও ১৫ আগস্ট বাংলাদেশের জাতীয় শোক দিবস ও ভারতের স্বাধীনতা দিবস এবং ১৬ আগস্ট শুক্রবার সাপ্তাহিক ছুটি ও ১৭ আগস্ট ভারতীয় ভারতের ঘোজাডাঙ্গা সি অ্যান্ড এফ এজেন্ট কার্গো ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের এক সদস্যে অকাল মৃত্যুতে টানা ৯দিন ভোমরা স্থল বন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকার পর আবারো যথারীতি শুরু হয়েছে বন্দরের আমদানী-রপ্তানী কার্যক্রম। এর ফলে কর্মচাঞ্চল্য ফিরে এসেছে বন্দর ব্যবহারকারীদের মাঝে।
তিনি আরও জানান, ভোমরা স্থল বন্দর সি অ্যান্ড এফ এজেন্টস অ্যাসোসিয়েশন, সি অ্যান্ড এফ এজেন্টস কর্মচারী অ্যাসোসিয়েশন এবং ভারতের ঘোজাডাঙ্গা সিঅ্যান্ডএফ এজেন্ট কার্গো ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন সম্মিলিতভাবে এই টানা ৯দিন বন্দরের আমদানী-রপ্তানী কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নেন।
ভোমরা স্থলবন্দর শুল্ক স্টেশনের সহকারী কমিশনার নিয়ামুল হাসান বিষয়টি নিশ্চিত করে জানান, গত ৯ ভোমরা স্থল বন্দরের আমদানী-রপ্তানী কার্যক্রম বন্ধ থাকলেও এই সময়ে পাসপোর্ট যাত্রীরা যথারীতি যাতায়াত করেছেন।