ইয়ং টাইগার্স অনুর্ধ ১৪ জাতীয় ক্রিকেট প্রতিযোগিতা ২০১১-১২ অনিকের দায়িত্বশীল ব্যাটিং এ ঢাকা বিভাগ (উত্তর)’র সহজ জয়


প্রকাশিত : এপ্রিল ১২, ২০১২ ||

নিজস্ব প্রতিনিধি : আসাদুর রহমান অনিক’র ব্যাট থেকে আসা অনবদ্য ৫০ রানে ইয়ং টাইগার্স অনুর্ধ-১৪ জাতীয় ক্রিকেট প্রতিযোগিতার চূড়ান্ত পর্বের ২য় খেলায় জয় পেয়েছে ঢাকা বিভাগ (উত্তর)। গতকাল চট্টগ্রাম বিভাগকে ২ উইকেটে পরাজিত করে চূড়ান্ত পর্বের নিজ দলের প্রথম খেলায় জয় পায় ঢাকা বিভাগ (উত্তর)।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আয়োজনে ও সাতক্ষীরা জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় সাতক্ষীরা স্টেডিয়ামে অনুষ্ঠিত গতকালের ম্যাচে মুদ্রা নিক্ষেপণে জয়লাভ করে প্রতিপক্ষ ঢাকা বিভাগ (উত্তর)’র অধিনায়ককে ফিল্ডিং এ আমন্ত্রণ জানায় চট্টগ্রাম বিভাগ। মাঠ খেলার অনুপযোগী থাকায় ম্যাচ নির্ধারিত হয় ৩৮ ওভারে। তানভির হাসানের করা ২২ রানে ভর করে ৩৭ ওভারে সবকটি উইকেট হারিয়ে চট্টগ্রাম বিভাগের দলীয় সংগ্রহ দাড়ায় ১০১। অতিরিক্ত থেকে আসে ২৯ রান। ঢাকা (উত্তর)’র রায়হান মোর্শেদ ২৪ রানে ৪টি, আলি রাকিব ৭ রানে ৩টি এবং আরিফ ২৫ রানে ১টি উইকেট দখল করেন।

১০২ রানের লক্ষ্যমাত্রায় খেলতে নেমে উইকেট রক্ষক আসাদুর রহমান অনিক এর দায়িত্বশীল ব্যাটিং এ ২৬ ওভারেই ৮ উইকেট হারিয়ে জয়ের লক্ষে পৌঁছে যায় ঢাকা বিভাগ (উত্তর)। অনিক অপরাজিত ৫০ এবং শাহেদ ১৩ রান সংগ্রহ করেন। চট্টগ্রামের জিয়াউদ্দিন ১৬ রানে ২টি উইকেট দখল করেন। ফলে ঢাকা বিভাগ (উত্তর) ২ উইকেটে জয়লাভ করে। ম্যাচ পরিচালনা করেন লুৎফর রহমান সৈকত ও সামিউল মনির, স্কোরার ছিলেন আব্দুস সামাদ। ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ম্যান অব দা ম্যাচ আসাদুর রহমান অনিক’র হাতে ক্রেস্ট তুলে দেন সাতক্ষীরা জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সম্পাদক আহম্মদ আলী সরদার। এ সময় উপস্থিত ছিলেন সাজেক্রীস নির্বাহী সদস্য মাহমুদ হাসান মুক্তি, আনোয়ার হোসেন আনু, ভ্যেনু কর্মকর্তা বিসিবি’র গেম ডেভলপমেন্ট কমিটির সদস্য কামরুল ইসলাম প্রমূখ। আজকের খেলা : ঢাকা মেট্রো ও চট্টগ্রাম বিভাগ।