দেবহাটায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা প্রাথমিক বিদ্যালয় গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট এর সমাপনী ও পুরস্কার বিতরণ

দেবহাটা প্রতিনিধি : গতকাল খানবাহাদুর আহছানউল্লা কলেজ মাঠে ইউরিয়ন পর্যায়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা প্রাথমিক বিদ্যালয় গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের ইউনিয়ন পর্যায়ের সমাপনী খেলা অনুষ্ঠিত হয়। সমাপনী খেলায় বঙ্গবন্ধু প্রাথমিক বিদ্যালয়ের গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট একদিকে প্রতিদন্ধিতা করে সখিপুর দীঘিরপাড় সরকারী প্রাথমিক বিদ্যালয় ও অন্য দিকে প্রতিদন্ধিতা করে উত্তর সখিপুর প্রাথমিক বিদ্যালয়। বঙ্গবন্ধু প্রাথমিক গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট খেলায় চ্যাম্পিয়ান ট্রফি অর্জন করে সখিপুর দীঘিরপাড় সরকারী প্রাথমিক বিদ্যালয়। অপর দিকে বঙ্গমাতা প্রাথমিক গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট খেলায় চ্যাম্পিয়ান ট্রফি অর্জন করে চিনেডাঙ্গা সরকারী প্রাথমিক বিদ্যালয় এবং রানার্স আপ ট্রফি গ্রহন করে ঈদগাহ সরকারী প্রাথমিক বিদ্যালয়।

সমাপনী ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সখিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ ময়নুদ্দীন (ময়না) খেলার উদ্বোধন করেণ দেবহাটা উপজেলার শিক্ষা অফিসার মোঃ আব্দুর রহমান। অনুষ্ঠানে প্রধান অতিথী হিসেবে উপস্থিত ছিলেন খান বাহাদুর আহছানউল্লা কলেজের অধ্যক্ষ মোঃ রিয়াজুল ইসলাম। বিশেষ অতিথী হিসেবে উপস্থিত ছিলেন সহকারী উপজেলা শিক্ষা অফিসার, দেবহাটা, মোঃ আব্দুর রশীদ, মোঃ ওবায়দুল্লাহীল আসলাম, দেবহাটা উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মোঃ খায়রুল আলম। উত্তর সখিপুর রেজি: প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি এবং সখিপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সরদার মোঃ আমজাদ হোসেন। সমগ্র অনুষ্টানটি পরিচালনা করেন সখিপুর দীঘিরপাড় সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি ও আইডিয়াল সমন্বয়কারী (নির্বাহী প্রধান) ডাঃ মোঃ নজরুল ইসলাম।

দেবহাটায় তৃণমূল চাষীদের মধ্যে উন্নত মানের ধানবীজ বিতরণ

দেবহাটা প্রতিনিধি : আমন মৌসুমে অধিক ফসল ফলানোর জন্য আন্তর্জাতিক ধান গবেষনা কেন্দ্র থেকে প্রাপ্ত উন্নতমানের ধানবীজ বিতরণ অনুষ্ঠান  গতকাল আইডিয়াল চত্বরে অনুষ্ঠিত হয়। আইডিয়াল ও সুশীলনের যৌথ আয়োজনে উক্ত বীজ বিতরণ অনুষ্ঠানের সভাপতিত্ব  করেন পারুলিয়া ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মিজানুর রহমান। আইডিয়ালের কৃষিকর্মকর্তা দেবব্রত সরকারের পরিচালনায় উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা সুজন মজুমদার। বিশেষ অতিথি ছিলেন শিক্ষক ও সাংবাদিক আবু তালেব, ইউপি সদস্য প্রিয়ংকা রাণী। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন  আইডিয়ালের সমন্বয়কারী (নির্বাহী প্রধান) ডাঃ মোঃ নজরুল ইসলাম । এ সময় উপস্থিত থেকে বক্তব্য রাখেন আইডিয়ালের প্রোগ্রাম অফিসার শাহাদাৎ হোসেন। উক্ত অনুষ্ঠানে ৩  টি ইউনিয়নের মোট ৬০০ কৃষকের মাঝে তিন হাজার কেজি বীজ বিতরণ করা হয়।

যশোরে জাল টাকা তৈরির সামগ্রীসহ প্রতারক চক্রের ৪জন আটক

যশোর প্রতিনিধি : যশোরে জাল টাকা তৈরির সামগ্রীসহ প্রতারক চক্রের চার সদস্যকে স্থানীয় লোকজন আটক করে পুলিশে দিয়েছে। এসময় পুলিশ প্রতারকদের ব্যবহৃত প্রাইভেটকার (নোহা) উদ্ধার করেছে। আটককৃতরা হলো, ব্রাষ্মনবাড়িয়ার নবিনগর এলাকার মৃত ইয়াকুব আলীর ছেলে হাসান, ফরিদপুরের চরপুকুরিয়া এলাকার আব্দুল বারির ছেলে ইউনুস (৪৮), মাদারীপুরের হাজির হাওলা এলাকার বোরহান উদ্দিনের ছেলে শাহ আলম এবং প্রাইভেটের চালক সাতক্ষীরার কলারোয়া থানার হেলাতলা এলাকার মুনছুর আলীর ছেলে শরিফুল।

জানা গেছে, যশোরের একটি প্রতারক চক্রের সহযোগিতায় আটক হাসান দীর্ঘদিন ধরে জালটাকার প্রতারণা ব্যবসা করে আসছে। ঘটনার দিনে হাসানসহ এক দল প্রতারক যশোর শহরের উপশহর এলাকায় প্রতারণা করার সময় স্থানীয় লোকজন তাদের প্রতারণা বুঝে ফেললে প্রতারক চক্রের কয়েকজন সদস্য পালিয়ে যায়। এসময় হাসান, ইউনুস, শাহ আলম ও শরিফুলকে আটক করে। পুলিশ এসময় তাদের কাছ থেকে একটি কালো ব্যাগ, টাকা তৈরির সাইজ সাদা কাগজ এবং জাল টাকা তৈরির বিভিন্ন কেমিক্যাল উদ্ধার করেছে। তবে, স্থানীয় লোকজন প্রতারক চক্রের জাল টাকা তৈরির মেশিন উদ্ধার করে কেউ হয়তো গায়েব করেছে বলে দাবি করেছেন। অপরদিকে জানা গেছে, স্থানীয় লোকজনের সাথে আটককৃত প্রতারক হাসান স্থানীয় যুবকদের ৫০ হাজার টাকা দেয়ার ঘোষণা দেয়। তাদেরকে ছেড়ে এবং পুলিশের হাতে না দেয়ার এ চুক্তি করলে স্থানীয় অপর একটি গ্র“প পুলিশকে ডেকে নিয়ে প্রতারক চক্রকে পুলিশের হাতে তুলে দেয়।

যশোরে দুই কোটি টাকার ভারতীয় থ্রি পিচ উদ্ধার

যশোর প্রতিনিধি : বিজিবির সদস্যরা বেনাপোল সীমান্ত এলাকা থেকে প্রায়২ কোটি টাকার ভারতীয় থ্রিপিচ উদ্ধার করেছে। এসময় চোরাকারবারীরা পালিয়ে গেছে।

জানা গেছে, বিজিবির সদস্যরা বেনাপোলের গীবা সীমান্ত এলাকায় অভিযান চালায়। এসময় দুটি প্রাইভেট কার ফেলে চোরাকারবারীরা পালিয়ে যায়।  বিজিবির সদস্যরা দুইটি প্রাইভেট কারের মধ্যে থেকে তল¬াশি চালিয়ে ভারতীয় বিপুল পরিমান থ্রি পিচ উদ্ধার করে। যার মূল্য এক কোটি ৯৪ লাখ ৯৫ হাজার টাকা বলে বিজিবি দাবি করেছে।

গোপালগঞ্জে এক ব্যবসায়ী যশোরে অজ্ঞান পার্টির কবলে পড়েছে

যশোর প্রতিনিধি : যশোরে এক ব্যবসায়ী অজ্ঞান পার্টির কবলে পড়েছে। যশোর সদরের চুড়ামনকাটি এলাকার লোকজন তাকে উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করে দিয়েছে।  এ রিপোট লেখা পর্যন্ত ওই ব্যক্তির জ্ঞান ফেরেনি বলে বিস্তারিত কিছুই জানা সম্ভব হয়নি।

হাসপাতাল ও স্থানীয় লোকজন জানান, অজ্ঞান পার্টির কবলে পড়া ওই ব্যক্তি প্রায় চুড়ামনকাটি বাজারে আসেন ব্যবসা সংক্রান্ত কাজে। তার বাড়ি গোপালগঞ্জে। কুষ্টিয়াগামী একটি বাস থেকে হেলপার ও ড্রাইভার তাকে চুড়ামনকাটি বাজারে নামিয়ে দিয়ে যায়। স্থানীয় বাজারের লোকজন তাকে চিনতে পারলে তাকে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করে দেয়। তবে, স্থানীয় লোকজন ওই ব্যক্তির কাছ থেকে ২৬ হাজার টাকা উদ্ধার করেছে।

যশোরে পানিতে ডুবে এক শিশু নিহত

যশোর প্রতিনিধি : যশোরে এক বছরের এক শিশু পানিতে ডুবে মর্মান্তিক মৃত্যু ঘটেছে। নিহত সুমাইয়া যশোর শহরের বারান্দী হঠাৎপাড়ার শওকতের মেয়ে।

জানা গেছে, শনিবার সকালে সুমাইয়া (১ বছর)বাড়ির পাশে খেলা করছিল। খেলার সময় সে বাড়ির পাশে পুকুরে পড়ে যায়। কিছুক্ষণ পর তার মা তাকে খোঁজাখুজি করতে থাকে। কিছু সময়ের পর সুমাইয়ের মৃত দেহ পানিতে ভেসে উঠলে স্থানীয় লোকজনের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়।

যশোরে ইউনিপে-টুর পাঁচ কর্মকর্তার বিরুদ্ধে মামলা

যশোর প্রতিনিধি : যশোরে ইউনিপে-টুর বিরুদ্ধে গত শনিবার ৫ কর্মকর্তার বিরুদ্ধে এক গ্রাহক মামলা দায়ের করেছেন। কোতয়ালি থানায় এ মামলা দায়ের করেন। শনিবার তিনি প্রতারণা ও হত্যার হুমকির অভিযোগে ইফনিপে-টু-ইউ’র সহযোগীপ্রতিষ্ঠান ভিসারেভ’র ৫ কর্মকর্তার বিরুদ্ধে যশোর কোতয়ালী মডেল থানায় মামলা করেছেন যশোরর ডা.এসএম আব্দুর রব নামের একজন গ্রাহক।

মামলার এজাহারে যশোর শহরের শংকরপুর এলাকার আব্দুস সামাদ সরদারের ছেলে এসএম আব্দুর রব অভিযোগ করেছেন, ভিসারেভের চেয়ারম্যান ঢাকার বনানী এলাকার ফজলুর রহমানের ছেলে ফাজল এ রহমান, ম্যানেজিং ডিরেক্টর যশোরের ঘোপ নওয়াপাড়া এলাকার মৃত.আজিজুর রহমানের ছেলে মুশফিকুর রহমান, উপশহর এলাকার খয়ের-উজ-জামান ও তার ছেলে সুজন এবং ঢাকার আব্দল¬আহ আল মাসুদ প্রতারণার মাধ্যমে টাকা হাতিয়ে নিয়েছে।

এই মামলার ৩ নং আসামী খয়ের উজ জামানসহ আসামীগন নিজেদেরকে ইউনিপে-টু-ইউ(ভিসারেভ) প্রা:লিমিটেডের কর্মকর্তা পরিচয় দিয়ে অধিক মুনাফার লোভ দেখিয়ে ২০১০ সালের ২৮ অক্টোবর পুরাতন পৌর ভবনের দোতলায় পাইলস কিওর নামের প্রতিষ্ঠানের চেম্বারে বসে আসামিগন সর্বমোট ৭ লাখ ৩৫ হাজার টাকা গ্রহণ করে।

এসময় খয়ের উজ জামান নিজেকে যশোরের বাসিন্দা পরিচয় দিয়ে তিনি তার ওপর আস্থা রাখার কথা বলেন। কিন্তু পরবর্তীতে জানতে পেরেছি তারা আমার মত বহু লোকের কাচ থেকে প্রতারণার মাধ্যমে টাকা হাতিয়ে নিয়েছে। দীর্ঘদিন অতিবাহিত হলেও তারা কোন টাকা ফেরত দেয়নি। বরং ওই টাকায় আসামীগন ঢাকায় ফাল্গুনী জুস গ্রুপ অব কোম্পানী নামে ব্যবসা পরিচালনা করছে।

এসএম আবদুর রব এজাহারে আরো উলে¬খ করেছেন, এ বছর ২৫এপ্রিল ঢাকার পুরানো পল্টনের সুলতান প¬াজায় ফাল্গুনী জুস গ্রুপ অফ কোম্পানীতে আসামীদের সাথে দেখা করতে গেলে তারা টাকা ফেরত দিতে অস্বীকার করেন। একই সাথে তারা বলেন ভবিষতে টাকা দাবি করলে তাকেসহ পরিবারের সদস্যদের মেরে ফেলা হবে। এ অবস্থায় তার জীবনরে নিরাপত্তা ও হারানো টাকা ফিরে পেতে তিনি সংশি¬ষ্ট কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেছেন।

যশোর অভয়নগর থেকে নবজাতক কন্যা শিশু উদ্ধার

বদরুদ্দিন বাবুল, যশোর : যশোরের অভয়নগরে জন্মের পরই ভাগাড়ে তার স্থান হয়েছে ছোট্ট একটি নবজাতক কন্যা শিশুকে স্থানীয় মুসলি¬রা তাকে উদ্ধার করে অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপে¬ক্সে ভর্তি করেছেন।শিশুটি বর্তমানে অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপে¬ক্সে চিকিৎসাধীন রয়েছে। শিশুটিকে শনিবার যশোরের শিল্প শহর নওয়াপাড়ার অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপে¬ক্স এলাকার খালেক ভেন্ডারের খেজুর বাগানের ভিতর থেকে উদ্ধার করে এলাকাবাসী জানায়, ওই এলাকায় খালেক ভেন্ডারের খেজুর বাগানে দুপুরে ১০/১২ বছরের ২টি শিশু খেলা করতে গিয়ে পলিথিনে জড়ানো একটি নবজাতক বাচ্চাকে দেখতে পায়। বিষয়টি পার্শ্ববর্তী রাহিলা বেগমকে জানালে তিনি ছুটে গিয়ে শিশুটিকে হাতÑপা নাড়াতে দেখে। এসময় ওই এলাকার কয়েকজন মুসলি¬ নামাজ পড়তে মসজিদে যাচ্ছিলেন। রাহিলা বেগম তাদেরকে ডাক দিলে তারা ঘটনাস্থল থেকে নবজাতক শিশুটিকে উদ্ধার করে অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপে¬ক্সে ভর্তি করে। বর্তমানে শিশুটি চিকিৎসাধীন রয়েছে। শিশুটিকে ওই এলাকার রাহিলা বেগম ও সেলিনা বেগম  দেখাশুনা করছেন। এলাকাবাসীর ধারনা, কেউ তার অবৈধ গর্ভপাতের অপকর্ম ঢাকতে নিষ্পাপ এ শিশুটিকে জন্মের পরেই ভাগাড়ে ফেলে গেছে। তাদের প্রশ্ন কি অপরাধ এই নবজাতক শিশুটির? জন্মই কি তার আজন্ম পাপ?

সখিপুর ইউনিয়নে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে ব্যতিক্রমধর্মী নাগরিক সেবা দিবস পালিত

সখিপুর প্রতিনিধি : দেবহাটা উপজেলার ৩ নং সখিপুর ইউনিয়নের আয়োজনে প্রতিবছরের ন্যায় এবারও গতকাল সারাদিনব্যাপী স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে “এসো সখিপুর ইউনিয়ন গড়ি” এই শ্লোগানকে সামনে রেখে বিভিন্ন কর্মসূচী পালনের মধ্য দিয়ে পালিত হলো নাগরিক সেবা দিবস। সেবা দিবসে বিনামূল্যে গরু ছাগলের ভ্যাকসিন ও কৃমিনাশক ট্যাবলেট প্রদান, দুঃস্থ মানুষের জন্য বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান, রাস্তা সংস্কার, স্যানিটেশন ফলোআপ, মা সমাবেশ, সচেতনতামূলক ভিডিও প্রদর্শনী সহ বিভিন্ন রকম উন্নয়নমূলক কাজ করা হয়। ইউনিয়নের কোড়া গ্রামে উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউপি চেয়ারম্যান আলহাজ্জ্ব মঈনউদ্দীন ময়না। প্রধান অতিথি ছিলেন দেবহাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা সাখাওয়াৎ হোসেন। এসময় উপজেলা প্রানী সম্পদ কর্মকর্তা ডাঃ প্রকাশ চন্দ্র মন্ডল, বিশিষ্ট চিকিৎসক ডাঃ রফিকুল ইসলাম, ইউপি সদস্য রবিউল ইসলাম, ইউপি সদস্য নির্মল কুমার, ইউপি সদস্য মোনাজাত আলী, ইউপি সদস্য আফছার আলী, ইউপি সদস্যা জাকিয়া খাতুন, ইউপি সদস্যা হামিদা পারভিন, সমাজসেবক আব্দুস সোবহান প্রমুখ উপস্থিত ছিলেন। প্রধান অতিথি ইউ.এন.ও সাখাওয়াৎ হোসেন বলেন, স্বেচ্ছাশ্রমভিত্তিক এই নাগরিক সেবা দিবস পালন করা একটি এলাকার উন্নয়নে সময়োপযোগী কাজ। যদি এই ধরনের কাজ দেশের সকল ইউনিয়নে বাস্তবায়ন করা যায় তাহলে আমাদের দেশের অবস্থা পাল্টানো সময়ের ব্যাপার মাত্র। ইউপি চেয়ারম্যান আলহাজ্জ্ব মঈনউদ্দীন ময়না জানান, অত্র ইউনিয়নটি ব্যতিক্রমধর্মী কাজের মধ্যে নাগরিক সেবা দিবস, সবজী গ্রাম, পরিবেশ বান্ধব গ্রাম, মাদারস ক্লাব সহ বিভিন্ন কাজের মাধ্যমে দেশের মধ্যে ও বিদেশেও ব্যাপক পরিচিতি লাভ করেছে।

খুলনা শহীদ সোহরাওয়ার্দী কলেজের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

খুলনা শহীদ সোহরাওয়ার্দী কলেজের একাদশ শ্রেনীর নবাগত ছাত্র-ছাত্রীদের ওরিয়েন্টেশন গতকাল সোমবার কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) রেহানা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে বক্তব্য রাখেন অধ্যাপক মাধব চন্দ্র রায়, অধ্যাপক নজিবুর রহমান, অধ্যাপক শেখ দিদারুল আলম, অধ্যাপক আবুল কাশেম, অধ্যাপক মুজাহিদুল ইসলাম, অধ্যাপক এসকে এম আসাদুল্লাহ, অধ্যাপক আব্দুর রাজ্জাক, অধ্যাপক সাইদুর রহমান, অধ্যাপক ইমরান হোসেন ও অধ্যাপিকা অনামিকা রায়। বক্তারা নবাগত শিক্ষার্থীদের সততা ও দেশপ্রেমিক নাগরিক হিসেবে গড়ে ওঠার জন্য পরামর্শ দিয়ে বলেন, সকল প্রকার অন্যায় এবং নেশা থেকে মুক্ত থেকে দেশ গড়ার কাজে এগিয়ে আসতে হবে। বক্তারা বলেন, উচ্চ মাধ্যমিক শ্রেনীর উচ্চতর লেখাপড়ার ভিত গড়ে দেয়। তাই উচ্চ মাধ্যমিক শ্রেনীর লেখাপড়াকে সবিশেষ গুরুত্ব দিতে হবে। প্রেস বিজ্ঞপ্তি

 

সাতক্ষীরায় বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে রোটারি বর্ষবরণ পালিত

সাতক্ষীরায় বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে রোটারি বর্ষবরণ পহেলা জুলাই ১২ পালন করা হয়েছে। এবারের কর্মসূচির মধ্যে ছিলো সকাল ৬টায় র‌্যালী, পরে বৃক্ষ রোপন এবং আলোচনা সভা । এ উপলক্ষে গতকাল এক আলোচনা সভা শহরের একটি হোটেলে নূর ইসলাম এর সভাপতিত্বে  অনুষ্ঠিত হয়। সভায়  বক্তব্য  রাখেন  পাষ্ট  প্রেসিডেন্ট আশরাফুল করিম ধনি, মাহমুদুল হক সাগর, বিশ্বজিৎ সাধু, মাগফুর রহমান, রোটারি আকবার হোসেন, এম লতিফ, হাসিবুর  রহমান রণি, আছাদূজ্জামান। সভায় গুরত্বপূর্ণ বক্তব্য রাখেন রোটার‌্যাক্ট ক্লাব সাতক্ষীরার প্রেসিডেন্ট আরিফুর রহমান জেমস, শারমিনা আক্তার পপি, সেক্রেটারি মোসলেমা আক্তার মুন্নি প্রমুখ। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন রোটারি সেক্রেটারি রেহানা পারভিন মিনু। প্রেস বিজ্ঞপ্তি

সাতক্ষীরায় ইউনিয়ন পরিষদ সচিবদের মানব বন্ধন ও স্মারকলিপি পেশ

ইউনিয়ন পরিষদ সচিবদের চাকুরী জাতীয়করণ ও দ্বিতীয় শ্রেণীর পদমর্যাদার দাবীতে সাতক্ষীরায় মানব বন্ধন ও স্মারকলিপি পেশ করা হয়েছে। সোমবার সকাল ১০টায় সাতক্ষীরা নিউ মার্কেটস্থ শহীদ আলাউদ্দিন চত্বরে বাংলাদেশ ইউনিয়ন পরিষদ সেক্রেটারী সমিতি (বাপসা) জেলা শাখার উদ্যোগে এই মানব বন্ধন অনুষ্ঠিত হয়। মানব বন্ধনে বক্তব্য রাখেন বাপসা জেলা সভাপতি আব্দুল হাকিম, সাধারণ সম্পাদক খালিদ হাসান খান, মহাসিন হোসেন প্রমুখ। মানব বন্ধনে বক্তারা আগামী ০২ সেপ্টেম্বর এর মধ্যে ইউপি সচিবদের চাকুরী জাতীয়করণ ও ২য় শ্রেণীর পদমর্যাদার ঘোষণা দেওয়ার অনুরোধ জানান। এ সময় মানব বন্ধনে আনিছুর রহমান, আব্দুল জলিল, আমিনুর রহমান, জহুরুল ইসলাম, রফিকুল ইসলাম সহ জেলার ৭৮ টি ইউনিয়ন পরিষদের সচিবগণ উপস্থিত ছিলেন। পরে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মূকেশ চন্দ্র বিশ্বাস এর মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি করা হয়। প্রেস বিজ্ঞপ্তি

 

ঋশিল্পীর সহযোগিতাপ্রাপ্ত শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ

এডুকেশন সাপোর্ট প্রোগ্রাম ঋশিল্পীর একটি অন্যতম গুরুত্বপূর্ণ প্রকল্প। ১৯৮৯ সাল থেকে শুরু হওয়া এই প্রকল্পের আওতায় ঋশিল্পী হতদরিদ্র, পিছিয়েপড়া ও সুবিধাবঞ্চিত পরিবারের ছেলেমেয়েদের লেখাপড়া করার জন্য স্পনসরড্শীপের ব্যবস্থাসহ শিক্ষার্থীদের মাঝে বছরে দুইবার শিক্ষা উপকরণ বিতরণ করা হয়ে থাকে। এরই ধারাবাহিকতায়, রবিবার  থেকে পক্ষকাল  ব্যাপী শিক্ষা উপকরণ বিতরণের দ্বিতীয় পর্ব শুরু হয়েছে। প্রি-প্রাইমারী থেকে কলেজ পর্যন্ত ৫০০২ জন শিক্ষার্থীকে শিক্ষা উপকরণ দেওয়া হবে। শিক্ষা উপকরণ সামগ্রীর মধ্যে আছে – বাংলা, ইংলিশ, অংক খাতা ,কলম, কাঠ পেনন্সিল, পেন্সিলকার্টার, ইরেজার, ও স্কুল পোষাক এবং ০ থেকে ৫+ শিক্ষার্থীর জন্য নিউট্রেশন সার্পোট প্রদান করা হয়।  উপকরণ বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গোলাম রব্বানী, সহকারী পরিচালক (অর্থ ও প্রশাসন), ঋশিল্পী এবং মাহবুবর রহমান প্রোগ্রাম ম্যানেজার, ইএসপি ও নির্মল সরদার-ম্যানেজার, সার্পোট সার্ভিস, ঋশিল্পী, বিনেরপোতা, সাতক্ষীরা।  প্রেস বিজ্ঞপ্তি

শরণখোলায় সিসিজি প্রকল্পের অবহিতকরণ সভায় বক্তারা: জনদুর্দশা লাঘবে কে কি করছেন তা’জানার অধিকার জনগণের আছে

জনঅংশগ্রহণের মাধ্যমে জলবায়ু পরিবর্তন সংক্রান্ত কর্মসূচীসমূহে সুশাসন নিশ্চিতকরণ-সিসিজি প্রকল্পের অবহিতকরণ সভায় বক্তারা বলেছেন, উপকূলীয় অঞ্চলে জলবায়ু পরিবর্তনের ফলে সৃষ্ট অভিঘাতসূমহ মোকাবেলার জন্য চলমান এবং ভবিষ্যৎ কার্যক্রম বা উদ্যোগসমূহে সুশাসন ও স্বচ্ছতা নিশ্চিত করার জন্য ব্যবস্থা গ্রহণ করতে হবে। জনগণের অধিকার আছে যে তাদের দুর্দশা লাঘবে কে কি কাজ করছেন, এসব কাজে মানুষের কি ধরণের উপকার হবে তা’ জানার।

আজ সোমবার সকালে শরণখোলার অফিসার্স ক্লাব মিলনায়তনে রূপান্তর-এর নির্বাহী পরিচালক স্বপন গুহ’র সভাপতিত্বে এ অবহিতকরণ সভাটি অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শরণখোলা উপজেলা চেয়ারম্যান কামাল উদ্দিন আকন। বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা কে এম মামুনউজ্জামান, দি এশিয়া ফাউন্ডেশনের সিনিয়র প্রোগ্রাম ডিরেক্টর এম শামীম সিদ্দিকী, রূপান্তরের পরামর্শক অধ্যাপক আনোয়ারুল কাদির।

রূপান্তর-এর শরণখোলা এরিয়া ম্যানেজার আলমগীর হোসেন মিরুর পরিচালনায় অনুষ্ঠিত এ সভায় স্বাগত বক্তৃতা করেন জনঅংশগ্রহণের মাধ্যমে জলবায়ু পরিবর্তন সংক্রান্ত কর্মসূচীসমূহে সুশাসন নিশ্চিতকরণ প্রকল্পের সমন্বয়কারী অসীম আনন্দ দাস। বক্তৃতা করেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সাইফুল ইসলাম খোকন ও রীনা আক্তার সাগর, ইউপি চেয়ারম্যান আব্দুর রশীদ আকন, ইউপি সদস্য লাইলী আকন, আকলিমা আক্তার, সাংবাদিক আব্দুল মালেক রেজা, উন্নয়নকর্মী আইয়ুব আলী প্রমূখ।

সভায় প্রকল্পের লক্ষ্য-উদ্দেশ্য, কর্মকান্ড, প্রকল্প মেয়াদ, কর্মএলাকা, বাজেটসহ বিভিন্ন বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়। প্রেস বিজ্ঞপ্তি

গোপালগঞ্জে পুলিশের সাব-ইন্সপেক্টর নিয়োগ পরীক্ষার তারিখ পরিবর্তনের দাবীতে মানববন্ধন ও সাংবাদিক সম্মেলন

গোপালগঞ্জ প্রতিনিধি : পুলিশের সাব-ইন্সপেক্টর নিয়োগ পরীক্ষার তারিখ পরিবর্তনের দাবীতে গোপালগঞ্জে মানববন্ধন ও সাংবাদিক সম্মেলন করেছে পরীক্ষার্থীরা।

গতকাল সোমবার  গোপালগঞ্জ প্রেসক্লাবের সামনে তারা এই মানববন্ধনে অংশগ্রহন করেন। মানববন্ধন কর্মসূচী চলাকালে পরীক্ষার্থীরা তাদের দাবী মেনে নেয়ার জন্য বিভিন্ন ¯ে¬াগান দিতে থাকে।

মানববন্ধন কর্মসূচী শেষে স্থানীয় প্রেসক্লাবে তারা এক সাংবাদিক সম্মেলন করেন। গোপালগঞ্জ জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকদের উপস্থিতিতে পরীক্ষার্থীদের পক্ষ থেকে তাদের দাবী সম্বলিত লিখিত বক্তব্য পাঠ করেন উজ্জল বিশ্বাস। সংবাদ সম্মেলনের বক্তব্যে বলা হয় আগামী চৌদ্দ জুলাই পুলিশের সাব-ইন্সপেক্টর নিয়োগের লিখিত পরীক্ষা এবং এম,এ শেষ বর্ষের পরীক্ষা একই তারিখে অনুষ্ঠিত হবে। এতে করে সাব-ইন্সপেক্টর পরীক্ষায় তারা অংশগ্রহনের সুযোগ থেকে বঞ্চিত হবে।

গোপালগঞ্জ প্রেসক্লাবের সংবাদ সম্মেলন থেকে তারা কর্তৃপক্ষকে পুলিশের সাব-ইন্সপেক্টর নিয়োগ পরীক্ষার তারিখ পরিবর্তনের জোর দাবী জানান। সংবাদ সম্মেলন শেষে পরীক্ষার্থীরা গোপালগঞ্জ জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারকলিপিও  প্রদান করেন।