সাতক্ষীরাসহ ১৩ জেলায় পেট্রোল পাম্প ধর্মঘট পালিত


প্রকাশিত : জুলাই ৩, ২০১২ ||

পত্রদূত রিপোর্ট : সাতক্ষীরাসহ খুলনা বিভাগের ১০ জেলা ও বৃহত্তর ফরিদপুরের ৩ জেলার ২০৫টি পেট্রোল পাম্পে মঙ্গলবার অর্ধদিবস ধর্মঘট পালিত হয়েছে। ৩ দফা দাবিতে বাংলাদেশ পেট্রোলিয়াম ডিলার্স ডিস্ট্রিবিউটরস এজেন্টস অ্যান্ড পেট্রোল পাম্প ওনার্স অ্যাসোসিয়েশন ও বাংলাদেশ ট্যাঙ্কলরি ওনার্স অ্যাসোসিয়েশন খুলনা বিভাগীয় কমিটি এ ধর্মঘটের ডাক দেয়। মঙ্গলবার সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত শান্তিপূর্ণভাবে এ ধর্মঘট পালিত হয়। বাংলাদেশ পেট্রোলিয়াম ডিলার্স ডিস্ট্রিবিউটরস এজেন্টস অ্যান্ড পেট্রোল পাম্প ওনার্স অ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় মহাসচিব সৈয়দ সাজ্জাদুল করিম কাবুল জানান, ৩ দফা দাবিতে তারা এ ধর্মঘট পালন করেছেন।

তাদের দাবিগুলোর মধ্যে রয়েছে, গত ২৯ এপ্রিল ছিনতাই হওয়া করিম গ্র“পের পেট্রোল পাম্পের জ্বালানি তেল বিক্রির ২৭ লাখ টাকা উদ্ধার, অ্যাসোসিয়েশনের যশোর ইউনিটের সাধারণ সম্পাদক জাহিদ হাসান টুকুনের বিরুদ্ধে মিথ্যা মামলা নথিভুক্ত করায় উপপরিদর্শক (এসআই) কামরুজ্জামানের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ এবং পেট্রোল পাম্পের নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশ টহল জোরদারকরণ।

তিনি আরও জানান, ৩ দফা দাবিতে সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত আধাবেলা ধর্মঘট চলাকালে ২০৫টি পেট্রোল পাম্পে জ্বালানি তেল উত্তোলন ও বিপণন বন্ধ ছিল। বৃহস্পতিবার তাদের দাবি দাওয়া নিয়ে বিভাগীয় কমিশনারের সঙ্গে আলোচনায় বসার কথা রয়েছে। এ আলোচনার মাধ্যমে তাদের সমস্যা দূর হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।