আজ বিশ্ব বাঘ দিবস


প্রকাশিত : জুলাই ২৯, ২০১২ ||

রনজি বর্মন, সুন্দরবনাঞ্চল শ্যামনগর : জনসাধারণের মধ্যে বাঘ সংরক্ষণ ও সুন্দরবন রক্ষার বিষয়ে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সুন্দরবন পশ্চিম বন বিভাগ  সাতক্ষীরা রেঞ্জের আয়োজনে আজ ২৯ জুলাই বিশ্ব বাঘ দিবস উপলক্ষ্যে মুন্সিগঞ্জে এক পদযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

বন বিভাগ সাতক্ষীরা রেঞ্জ সূত্রে প্রকাশ বিশ্ব বাঘ দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জেলা প্রশাসক,সাতক্ষীরা,ড. মুঃ আনোয়ার হোসেন।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শ্যামনগর উপজেলা চেয়ারম্যান মাওঃ আব্দুল বারী,উপ বন সংরক্ষক,বন সংরক্ষকের দপ্তর,খুলনা মারুফা আক্তার,শ্যামনগর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শিল্পী রানী মৃধা ও শ্যামনগর থানার অফিসার ইনচার্জ আমীর তৈমুর ইলী।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন শ্যামনগর উপজেলা নির্বাহী অফিসার মোঃ দেীলতুজ্জামান খাঁন।সুশিলন প্রশিক্ষণ কেন্দ্রে আলোচনা সভাটি অনুষ্ঠিত হবে।

এ ছাড়া ‘বাংলার বাঘ, বাংলায় বেঁচে থাক’ এই স্লোগানকে সামনে রেখে ওয়াইল্ডলাইফ ট্রাস্ট অব বাংলাদেশ (ডবলুটিবি) এর সুন্দরবন টাইগার প্রজেক্ট আজ বিশ্ব বাঘ দিবস উপলক্ষ্যে সুন্দরবনের চারটি রেঞ্জে বিশেষ কর্মসূচীর আয়োজন করছে। এই কর্মসূচীর মধ্যে রয়েছে র‌্যালী, বাঘ দিবসের বিশেষ আলোচনা সভা ও ইফতার পার্টি। সাতক্ষীরা রেঞ্জের মুন্সীগঞ্জ, চাঁদপাই রেঞ্জের চিলা, শরণখোলা রেঞ্জের রায়েন্দা এবং খুলনা রেঞ্জের কয়রা- তে উক্ত কর্মসূচীগুলো পালন করা হবে। অনুষ্ঠানে স্থানীয় জনপ্রতিনিধিসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং বন বিভাগের কর্মকর্তাগণ উপস্থিত থাকবেন। দুপুর ২টা থেকে র‌্যালী শুরু হয়ে বিকেল ৩টায় শেষ হবে। র‌্যালী শেষে থাকছে আলোচনা অনুষ্ঠান ও ইফতার পার্টি এবং এটি চলবে ৫:৩০ টা পর্যন্ত।