ডা. নারায়ণের খুনীদের দ্রুত গ্রেপ্তারের নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর


প্রকাশিত : August 24, 2012 ||

ন্যাশনাল ডেস্ক: স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী ডা. আ ফ ম রুহুল হক গতকাল বৃহস্পতিবার ডাকাতের হাতে নিহত জাতীয় বক্ষব্যাধি ইনস্টিটিউটের সহকারি অধ্যাপক এবং বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের নির্বাহী কমিটির সদস্য ডা. নারায়ণ চন্দ্র দত্ত নিতাই’র খুনীদের দ্রুত গ্রেপ্তার করে বিচারের আওতায় আনার জন্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে নির্দেশ দিয়েছেন।

তিনি গতকাল সকালে ডা. নারায়ণ চন্দ্র দত্তের খুন হওয়ার সংবাদ শুনে জাতীয় বক্ষব্যাধি ইনস্টিটিউট ও হাসপাতালে গিয়ে এই নির্দেশনা প্রদান করেন।

সকাল সাড়ে নয়টায় মন্ত্রী মহাখালীর জাতীয় বক্ষব্যাধি ইনস্টিটিউটে যান এবং বেশ কিছুক্ষণ অবস্থান করেন। তিনি নিহত চিকিৎসক ডা. নারায়ণের মর্মান্তিক খুনের ঘটনায় গভীর শোক প্রকাশ করেন। তিনি ঘটনা সম্পর্কে খোঁজ খবর নেন এবং পুলিশ প্রশাসনকে দ্রুত তদন্ত করে খুনীদের চিহ্নিত করার নির্দেশনা দেন।

ডা. রুহুল হক নিহত চিকিৎসকের শোক সন্তুপ্ত পরিবার পরিজন এবং সহকর্মীদের প্রতি আন্তরিক সমবেদনা প্রকাশ করে মহান সৃষ্টিকর্তার কাছে বিদেহী আত্মার চিরশান্তি কামনা করেন।

এসময় প্রধানমন্ত্রীর স্বাস্থ্য ও পরিবার কল্যাণ এবং সমাজ কল্যাণ বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ডা. সৈয়দ মোদাচ্ছের আলী, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. খন্দকার সিফায়েত উল্লাহ, বিএমএ’র সভাপতি অধ্যাপক ডা. মাহমুদ হাসান, মহাসচিব অধ্যাপক ডা. শারফুদ্দীন আহমেদ, স্বাধীনতা চিকিৎসক পরিষদ’র মহাসচিব অধ্যাপক ডা. এম ইকবাল আর্সলান উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ডা. নারায়ণ চন্দ্র দত্ত ২৩ আগস্ট বৃহস্পতিবার সকালে মহাখালীস্থ জাতীয় বক্ষব্যাধি হাসপাতালের কোয়ার্টারে আততায়ীর হাতে নির্মমভাবে খুন হন।

এদিকে তার এই নৃশংস হত্যকান্ডের নিন্দা জ্ঞাপন এবং খুনীদের দ্রুত গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছে ডক্টরস্ এন্ড মেডিকেল স্টুডেন্টস্ ফ্রম সাতক্ষীরা। সেইসাথে পরম করুণাময়ের কাছে মৃতের আত্মার স্বর্গপ্রাপ্তি ও তার শোকার্ত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করে বিবৃতি দিয়েছেন ডক্টরস্ এন্ড মেডিকেল স্টুডেন্টস্ ফ্রম সাতক্ষীরা’র উপদেষ্টা মেডিসিন বিশেষজ্ঞ ডা. সুশান্ত ঘোষ, সাতক্ষীরা জেলা জন সমিতি ঢাকার সভাপতি নাক-কান-গলা বিশেষজ্ঞ ডা. এমএ জলিল, হেপাটো বিলিয়ারী সার্জন অধ্যাপক ডা. শহীদুর রহমান, সোহরাওয়ার্দী হাসপাতালের পরিচালক মেডিসিন বিশেষজ্ঞ অধ্যাপক ডা. এ কে এম মুজিবুর রহমান, সাতক্ষীরা জেলা জন সমিতি. ঢাকার সহ-সভাপতি স্ত্রী রোগ বিশেষজ্ঞ ডা. দিলরুবা, বাংলাদেশ মেডিকেল কলেজের ইউরোলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. এম ফখরুল ইসলাম, হৃদরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. অমল কুমার বসাক, মনোরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. মো মঈনুদ্দিন আহমেদ, স্কয়ার হাসপাতালের ডা. ভবেশ, স্ত্রীরোগ বিশেষজ্ঞ ডা. ইয়াসমিন জাহান শাহীন, ইসলামিয়া চক্ষু হাসপাতালের পরিচালক ডা. খান মো. মঞ্জুরুল ইসলাম আনিস, হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজের শিশু রোগ বিশেষজ্ঞ ডা. এ টি এম রফিক উজ্জ্বল, অর্থোপিডিক বিশেষজ্ঞ অধ্যাপক ডা. এম এ হান্নান, ঢাকা মেডিকেল কলেজের সার্জারি বিভাগের অধ্যাপক ডা. আমজাদ হোসেন, বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের কার্যকরী সদস্য হৃদরোগ বিশেষজ্ঞ সহকারি অধ্যাপক ডা. কাজল কুমার কর্মকার, শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালের ডা. আনোয়ার-উল-কাদির, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের শিশু সার্জারি বিভাগের সহকারি অধ্যাপক ডা. সুশংকর কুমার মন্ডল প্রমুখ।