তালায় তথ্য সন্ত্রাসে জড়িতদের শাস্তির দাবি


প্রকাশিত : সেপ্টেম্বর ১২, ২০১২ ||

তালা প্রতিনিধি: কথিত সাংবাদিক, চাঁদাবাজ ও তথ্য সন্ত্রাসীদের হাত থেকে বাঁচতে তালায় কর্মরত সাংবাদিকরা থানা পুলিশের সরণাপন্ন হয়েছে। ওই চক্রটি প্রকৃত সাংবাদিকসহ বিভিন্ন মানুষকে হেয় প্রতিপন্ন করতে তথ্য বিকৃত করে বিভিন্ন আঞ্চলিক ও জাতীয় পত্রিকায় কুরুচিপূর্ণ সংবাদ প্রেরণ করছেন। এ কাজে ভিন্ন ভিন্ন ই-মেইল আইডি ব্যবহার করা হচ্ছে। এতে তালায় কর্মরত সাংবাদিক ও সুশীল সমাজের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। এ ঘটনায় তালায় কর্মরত সাংবাদিকরা পৃথক ১৭টি সাধারণ ডায়েরি করেছেন।

অভিযোগ, ওই সব কুরুচিপূর্ণ, মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন ও উদ্দেশ্য প্রণোদিত সংবাদ পাঠানোর ক্ষেত্রে পত্রিকার স্থানীয় প্রতিনিধির নামও ব্যবহার করা হচ্ছে। প্রতিনিধিদের পাঠানো সংবাদ মনে করে কোনো কোনো পত্রিকা ওই সংবাদ ছেপেও দিচ্ছেন। এতে সমস্যার সৃষ্টি হলে স্থানীয় সাংবাদিকরা বিস্মিত ও বিব্রত হন। সবচেয়ে বড় সমস্যা সংবাদ প্রেরণের ক্ষেত্রে তারা সাংবাদিকদের ই-মেইল ঠিকানা নকল করে এ কাজ করেন।

এ ঘটনায় তালা থানায় দৈনিক ইত্তেফাক, সকালের খবর, দিনকাল, জনতা, আজকালের খবর, সংবাদ, বাংলাদেশ সময়, আমার দেশ, আমাদের অর্থনীতি, ভোরের কাগজ, আমাদের সময়, সংগ্রাম, দৈনিক লোকসমাজ, স্পন্দন, গ্রামের কাগজ, কাফেলা, দৃষ্টিপাত, পত্রদূত, আলোরপরশ, তথ্য, সময়ের খবর, প্রবাহ, জন্মভূমি ও অর্নিবাণ পত্রিকার তালা উপজেলা প্রতিনিধিরা পৃথক সাধারণ ডায়েরি করেছেন।

তালা রিপোটার্স ক্লাবের সভাপতি মীর জাকির হোসেন ও সাধারণ সম্পাদক গাজী জাহিদুর রহমান সাধারণ ডায়েরি করার বিষয়টি নিশ্চিত করেছেন। এ সময় তারা ঘটনার সঙ্গে জড়িতদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে।