সাতক্ষীরা সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের সুবর্ণ জয়ন্তী ও পূর্ণমিলনী অনুষ্ঠিত


প্রকাশিত : অক্টোবর ২৯, ২০১২ ||

পত্রদূত রিপোর্ট: আজকের সাতক্ষীরা সরকারি বালক উচ্চ বিদ্যালয় ১৯৬২ সালে টাউন হাইস্কুল হিসেবে অভিষেক ঘটে। ১৯৬৮ সালে এ বিদ্যালয়ের জাতীয়করণ করা হয়। বিগত ৫০ বছরে এ বিদ্যালয় থেকে হাজার হাজার ছাত্র দেশ ও বিদেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে যোগদান করে সুনাম অর্জন করেছে। দীর্ঘদিন পর এ ধরণের অনুষ্ঠানের মধ্য দিয়ে পুরাতন ও নতুনের মিলন সাতক্ষীরাবাসীকে আলোকিত করবে। রোববার সকাল সাড়ে ১১টায় সাতক্ষীরা সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের ৫০ বছর পুর্তি উপলক্ষে সুবর্ণ জয়ন্তী ও পূর্ণমিলনী ২০১২ উপলক্ষে আয়োজিত আলোচনাসভায় বক্তারা একথা বলেন।

সাতক্ষীরা সরকারি বালক উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন সুবর্ণ জয়ন্তী ও পূর্ণমিলনী ২০১২ আয়োজক কমিটির আহবায়ক ডাঃ সুশান্ত কুমার ঘোষ। প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন জাতীয় অধ্যাপক এম আর খান। অন্যদের মধ্যে বক্তব্য দেন খুলনা বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ভিসি প্রফেসর গোলাম রহমান, বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্য মোহাম্মদ মহব্বত খান, ঢাকাস্থ সাতক্ষীরা জনসমিতির সভাপতি ডাঃ আব্দুল জলিল, সাবেক মন্ত্রী ডাঃ আফতাবুজ্জামান, সদর উপজেলা চেয়ারম্যান মোঃ নজরুল ইসলাম, পৌর মেয়র আব্দুল জলিল ও সাতক্ষীরা সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নূর- ই- আলম মোর্শেদা।

আলোচনাসভার আগে বিদ্যালয় প্রাঙ্গন থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি সাতক্ষীরা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। বিকেল তিনটায় সাবেক ছাত্র ছাত্রীদের উপাস্থপনায় ও সন্ধ্যায় আমন্ত্রিত অতিথিদের উপাস্থপনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সকালে দিনব্যাপি অনুষ্ঠানের উদ্বোধন করে জেলা আওয়ামী লীগৈর সভাপতি ইঞ্জিনিয়র শেখ মুজিবুর রহমান এমপি।