শ্যামনগরে জামায়াতের ডাকে অর্ধ দিবস হরতাল আজ


প্রকাশিত : নভেম্বর ১৭, ২০১২ ||

শ্যামনগর প্রতিনিধি: জামায়াত দলীয় সাবেক এমপি গাজী নজরুল ইসলাম এবং উপজেলা জামায়াতের সাবেক আমীর উপজেলা চেয়ারম্যান মাও. আব্দুল বারীসহ দলীয় নেতৃবৃন্দ গ্রেপ্তার ও তাদের নিঃশর্ত মুক্তির দাবিতে আজ শ্যামনগরে অর্ধ দিবস হরতাল আহবান করেছে জামায়াত। শ্যামনগর উপজেলা জামায়াতের আমীর প্রভাষক আব্দুল জলিল স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে শুক্রবার বিকালে এ কর্মসূচি ঘোষণার  তথ্য জানা গেছে।

এদিকে আজকের অর্ধ দিবস হরতালের সমর্থনে শুক্রবার বিকালে উপজেলার রমজাননগর ইউনিয়নের ভেটখালী বাজারে কৈখালী ও রমজাননগর ইউনিয়ন জামায়াতের পক্ষ থেকে বিক্ষোভ মিছিল ও পথসভা অনুষ্ঠিত হয়। মিছিলের নেতৃত্ব দেন আব্দুর রহমান, ডা. কওছার, মফিজুর রহমান, মতলেব, আবু জাফর, মাও. আমিনুর রহমান, জবেদ মোল্যা, রাশিদুল ইসলাম, মোক্তার হোসে প্রমুখ।

ভেটখালী বাসস্ট্যান্ড থেকে শুরু হওয়া মিছিলটি বাজার প্রদক্ষিণ শেষে ভেটখালী ব্রীজের কাচে যেয়ে সংক্ষিপ্ত পথসভায় মিলিত হয়ে আটক দলীয় নেতৃবৃন্দের মুক্তি দাবি করেন। মিছিলে অংশগ্রহণকারীরা তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনর্বহালের দাবি জানিয়ে স্লোগান দেয়।

এদিকে জামায়াত ইসলামী বাংলাদেশ এর পক্ষ থেকে আহুত হরতালের বিপক্ষে উপজেলা আ.লীগের পক্ষ থেকে শুক্রবার সন্ধ্যায় শ্যামনগরে একটি মিছিল বের করা হয়।

উল্লেখ্য, গত ১৫ নভেম্বর একটি মামলায় হাজিরা দিতে যেয়ে জামায়াত দলীয় সাবেক এমপি গাজী নজরুল ইসলামসহ আরও তেইশ জন দলীয় নেতাকর্মীর জামিন না মঞ্জুর করে জেলহাজতে প্রেরণ করা হয়। এছাড়া শুক্রবার সকাল আটটার দিকে উপজেলা চেয়ারম্যান মাও. আব্দুল বারীকে বাধঘটা গ্রামের বাড়ি থেকে পুলিশ গ্রেপ্তার করে।