কালিগঞ্জে চারদলীয় মুকুল স্মৃতি ফুটবল টুর্ণামেন্ট : পারুলিয়াকে হারিয়ে কলারোয়া চ্যাম্পিয়ন


প্রকাশিত : নভেম্বর ২৫, ২০১২ ||

বিশেষ প্রতিনিধি: কালিগঞ্জের ঐতিহ্যবাহী ডিএমসি ক্লাবের উদ্যোগে মথুরেশপুর ইউনিয়নের দেয়া ফুটবল মাঠে অহিদুল ইসলাম মুকুল স্মৃতি চারদলীয় ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল খেলা শনিবার অনুষ্ঠিত হয়। তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ফাইনালে কলারোয়া ফুটবল একাদশ ও দেবহাটার পারুলিয়া বন্ধু মহল ফুটবল একাদশের মধ্যকার নির্ধারিত সময়ের খেলা ১-১ গোলে অমিমাংসিতভাবে শেষ হয়।

পরবর্তীতে টাইব্রেকারে কলারোয়া ৫-৪ গোলের ব্যবধানে পারুলিয়া বন্ধুমহল ফুটবল একাদশকে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। প্রচুর সংখ্যক ক্রীড়ামোদী দর্শকের উপস্থিতিতে খেলাটি পরিচালনা করেন সুজিত ব্যানার্জী চন্দন, শেখ ইকবাল আলম বাবলু ও রফিকুল ইসলাম। খেলা শেষে পুরস্কার হিসেবে চ্যাম্পিয়ন দলকে ফ্রীজ ও রানার্স আপ দরের হাতে রঙ্গিন টেলিভিশন তুলে দেন বাংলাদেশ আওয়ামী লীগ কালিগঞ্জ উপজেলা শাখার সভাপতি যুদ্ধকালিন কমান্ডার শেখ ওয়াহেদুজ্জামান, সাতক্ষীরা জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি বদরুল ইসলাম খান, সাধারণ সম্পাদক শেখ নিজাম উদ্দীন, যুগ্ম সম্পাদক শেখ আব্দুল কাদের, কোষাধ্যক্ষ শেখ সাইদুর রহমান শাহীন, জেলা ফুটবল এ্যাসোসিয়েশনের সহ-সভাপতি শেখ নাসিরুল হক, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কালিগঞ্জ ইউনিটের কমান্ডার শেখ নাসির উদ্দীন, সহকারি  কমান্ডার ও কালিগঞ্জ উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শেখ আব্দুল বারেক, কালিগঞ্জ রিপোটার্স ক্লাবের সভাপতি অধ্যাপক নিয়াজ কওছার তুহিন, সদস্য আবু হাবিব, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ডিএম সিরাজুল ইসলাম, দৈনিক পত্রদূত’র ভ্রাম্যমাণ প্রতিনিধি অধ্যাপক জাভিদ হাসান, রতপনপুর ইউপি চেয়ারম্যান মুজিবুর রহমান, ধলবাড়িয়া ইউপি চেয়ারম্যান গাজী শওকাত হোসেন প্রমুখ।

খেলা উদ্বোধন করেন কালিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহাদাৎ হোসেন। সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন মুক্তিযোদ্ধা ও প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এসএম মমতাজ উদ্দীন মন্টু ও ডিএমসি ক্লাবের আবু মাসুম। ফাইনালে সেরা খেলোয়াড় ও টুর্ণামেন্টের সর্বোচ্চ গোলদাতা নির্বাচিত হন যথাক্রমে পারুলিয়া বন্ধুমহল ফুটবল্ একাদশের ১১নং জার্সিধারি খেলোয়াড় মিন্টু এবং ৯নং জার্সিধারি খেলোয়াড় বেলাল হোসেন। এর আগে কলারোয়া ফুটবল একাদশ কালিগঞ্জের পিডিকে মিতালী সংঘকে এবং পারুলিয়া বন্ধুমহল ফুটবল একাদশ যশোর বেজপাড়া ফুটবল একাদশকে পরাজিত করে ফাইনালে উন্নীত হয়।