কালিগঞ্জে কর্মী সমাবেশে উপজেলা জাপা’র সভাপতি মাহবুবের বিরুদ্ধে তৃণমূলের ক্ষোভ


প্রকাশিত : নভেম্বর ২৭, ২০১২ ||

বিশেষ প্রতিনিধি: কালিগঞ্জ উপজেলা জাতীয় পাটির কর্মী সমাবেশ মঙ্গলবার সকাল ১১টায়  উপজেলা সদরে এমপি এইচএম গোলাম রেজার অস্থায়ী বাসভবন চত্বরে অনুষ্ঠিত হয়। উপজেলা জাতীয় পার্টির সিনিয়র সহ-সভাপতি সাবেক উপজেলা চেয়াম্যান জিএম সুরত আলীর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন জেলা জাতীয় পর্টির যুগ্ম সম্পাদক খালেদুর রহমান, কালিগঞ্জ উপজেলা জাতীয় পার্টির সাবেক সভাপতি ও কুশলিয়া ইউপি’র সাবেক চেয়ারম্যান লতিফুর রহমান খান বাবল¬ু, সহ-সভাপতি ও মৌতলা ইউপি’র সাবেক চেয়াম্যান মীর আলী মোর্ত্তজা, মৌতলা ইউপি চেয়ারম্যান খোরশেদ আলম, উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক ও কৃষ্ণনগর ইউপি’র সাবেক চেয়ারম্যান কেএম মোশারাফ হোসেন, যুগ্ম সম্পাদক ও ইউপি সদস্য নাসির উদ্দীন, মথুরেশপুর ইউনিয়ন সভাপতি বাকিয়ার রহমান প্রমুখ।

সমাবেশে উপজেলা জাতীয় পার্টির সভাপতি ও মথুরেশপুর ইউপি’র সাবেক চেয়ারম্যান মাহবুবর রহমানের কর্মকাণ্ডে ক্ষুব্ধ জাতীয় পার্টির নেতাকর্মীরা বলেন, ক্ষমতা কুক্ষিগত করে ফায়দা লোটার জন্য সভাপতি মাহাবুবর রহমান বিগত ৪ বছর ধরে দলীয় নেতা কর্মীদের নিয়ে কোন সভা সমাবেশ করেননি। ইচ্ছামতো ক্ষমতার অপব্যবহার করে সাধারণ জনগণ থেকে তিনি দলকে বিচ্ছিন্ন করে ফেলেছেন। এমপির কাছ থেকে বিশেষ উন্নয়ন বরাদ্দে ভূয়া প্রকল্প দেখিয়ে প্রায় শতাধিক টন চাউল বিক্রি করে আত্মসাত করেছেন। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সভাপতি পদে অধিষ্ঠিত হয়ে নিয়োগ বাণিজ্য করে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছেন। তাছাড়া দলীয় নেতাকর্মীদের সাথে উগ্র আচরণ ও গালিগালাজ করে পার্টির অফিস থেকে তাড়িয়ে দেয়াসহ কর্মী সমাবেশে তার বিরুদ্ধে বক্তারা নানাবিধ অভিযোগ তুলে ধরেন। তারা পল্লী বন্ধু এরশাদের জাতীয় পার্টিকে সু-সংগঠিত করতে উপজেলার ১২টি ইউনিয়নের কমিটি করার জন্য সিনিয়র নেতাদের তাগিদ দেন। তাছাড়া এমপির বিশেষ উন্নয়ন বরাদ্দ ইউনিয়ন পর্যায়ের নেতাকর্মীদের নিয়ে বন্টন করার সুপারিশ করেন।

কর্মী সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আব্দুর রব, মাহাবুবুর রহমান, ডা. মাওলানা আয়ুব হোসেন, আলাউদ্দীন, আবু বক্কর ছিদ্দিক, মামুনুর রহমান প্রমুখ। এ সব অভিযোগের বিষয়ে জানার জন্য উপজেলা জাতীয় পার্টির সভাপতি মাহবুবুর রহমানের মোবাইলে (০১৭১১৮২৩৫২৬) যোগাযোগ করা হলেও তা বন্ধ পাওয়া যায়। তিনি বর্তমানে ভারতে অবস্থান করছেন বলে দলের একটি নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে।