শ্যামনগরে মৎস্য ও প্রাণিসম্পদ স্থায়ী কমিটির সভা


প্রকাশিত : ডিসেম্বর ৫, ২০১২ ||

শ্যামনগর অফিস: বুধবার শ্যামনগর উপজেলা পরিষদের মৎস্য ও প্রাণিসম্পদ স্থায়ী কমিটির প্রথম সভা অনুষ্ঠিত হয়। উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তার কার্যালয়ে অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শিল্পী রানী মৃধা।

সভায় উপজেলার চিংড়ি চাষ সংক্রান্ত বিভিন্ন বিষয়ে বিস্তারিত আলোচনায় অংশ নেন সিনিয়র মৎস্য কর্মকর্তা রাজকুমার বিশ্বাস। তিনি বলেন, দেশের সর্ব দক্ষিণ পশ্চিমে অবস্থিত শ্যামনগর। এখানে চিংড়িসহ সকল প্রকার দেশীয় মৎস্য উৎপাদনের বৃহৎ ক্ষেত্র রয়েছে। তিনি আরো বলেন, সঠিক পরিকল্পনার মাধ্যমে এখান থেকে নিজেদের চাহিদা মিটিয়ে প্রচুর পরিমাণ মৎস্য বিদেশে রপ্তানি করা সম্ভব।

কাশিমাড়ী ইউনিয়নের চেয়ারম্যান আঃ হামিদ জানান, শ্যামনগর উপজেলায় দেশীয় প্রজাতির মৎস্য সংরক্ষণে সাধু পানির খাল-বিলে প্রকল্প গ্রহণ করতে হবে। নূরনগর ইউপি চেয়ারম্যান গোলাম আলমগীর বলেন, শ্যামনগরে মৎস্য অধিদপ্তরের বিশাল কর্মকাণ্ড জনবল সল্পতায় গতিশীল হচ্ছে না। সভার সভাপতি জানান, স্থায়ী কমিটির মাধ্যমে উপজেলার চাহিদা অনুযায়ী কর্ম পরিকল্পনা গ্রহণ করে শ্যামনগরকে মৎস্য উৎপাদনে দেশের শ্রেষ্ঠতম স্থানে উন্নত করা সম্ভব।