দেবহাটায় মহান বিজয় দিবস উপলক্ষে নানা কর্মসূচি পালিত


প্রকাশিত : December 18, 2012 ||

দেবহাটা প্রতিনিধি: দেবহাটা উপজেলা প্রশাসনের আয়োজনে যথাযথ মর্যাদায় ৪১তম বিজয় দিবস পালিত হয়েছে। শুরুতে সকাল ৭টায় শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ করেন উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, দেবহাটা থানা, দেবহাটা প্রেসক্লাব, আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, যুবলীগ, ছাত্রলীগ, ছাত্রদল, দেবহাটা কলেজ, দেবহাটা হাইস্কুলসহ বিভিন্ন সংগঠন। পরে সকাল ৯টায় জাতীয় পতাকা উত্তোলন ও ডিসপ্লে, সকাল ১১ টায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বিকালে প্রীতি ফুটবল খেলা ও সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এছাড়াও চিনেডাঙ্গা গাজীপাড়া এতিমখানা ও হাফেজিয়া মাদ্রাসায় দেশ ও জাতির মঙ্গল কামনা করে দোয়া অনুষ্ঠান ও এতিমদের মাঝে উন্নত মানের খাবার পরিবেশন করা হয়। দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন এতিমখানার পরিচালক ও প্রতিষ্ঠাতা হাফেজ জিএম আব্বাসউদ্দীন। উপজেলার বিভিন্ন সংগঠনের পক্ষ থেকেও জাতীয় বিজয় দিবস যথাযথভাবে পালন করা হয়।

পরে দেবহাটা উপজেলা মুক্তিযোদ্ধা সাংসদের আয়োজনে ৭১’এর বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী অধ্যাপক ডা. আ ফ ম রুহুল হক। বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান মুনসুর আহম্মেদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা আ ন ম তরিকুল ইসলাম, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল গনি।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুজিবর রহমান, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, উপজেলা চেয়ারম্যান এ্যাড. স ম গোলাম মোস্তফা, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক ও সাংবাদিক সমিতির সভাপতি আবু রায়হান, উপজেলা যুবলীগের সভাপতি শেখ ফারুক হোসেন রতন, দেবহাটা থানার ওসি কাজী দাউদ হোসেন প্রমুখ। বিকালে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ও মহিলা আ.লীগের সভানেত্রী আমেনা রহমান ও মহিলা বিষয়ক কর্মকর্তা নাজমুন নাহারের নেতৃত্বে উপজেলা নির্বাহী কর্মকর্তার বাসভবন চত্বরে মহিলাদের বিভিন্ন ক্রিড়া প্রতিযোগিতা ও দেবহাটা ফুটবল মাঠে বিভিন্ন সুধি ব্যক্তির অংশগ্রহণে প্রীতি ফুটবল খেলা অনুষ্ঠিত হয়। সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে বিজয় দিবসের আনুষ্ঠানিক কর্মসূচি সমাপ্ত হয়।

এদিকে দেবহাটার নওয়াপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের আয়োজনে যথাযথভাবে ৪১তম বিজয় দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষে সকাল ৭টায় দেবহাটাস্থ শহীদ মিনার চত্বরে শহীদদের স্মরণে সাধারণ সম্পাদক সাহেব আলীর নেতৃত্বে পুষ্পমাল্য অর্পণ করা হয়। পরে এক আলোচনা সভা সকাল ১১টায় গাজীরহাট প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়।

ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এলবাহার গাজীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন সাধারন সম্পাদক সাহেব আলী, আওয়ামী লীগ নেতা মাহমুদুল হক লাভলু, মোকছেদ আলী, আব্দুর রশীদ, আবুল কাশেম, রবীন ঘোষ, রিয়াজুল ইসলাম, আব্দুস সালাম, ছাত্রনেতা ফরিদ হোসেন প্রমুখ।