আশাশুনিতে যুদ্ধাপরাধীদের বিচারের দাবিতে গণমিছিল ও সমাবেশ


প্রকাশিত : ডিসেম্বর ২৭, ২০১২ ||

আহসান হাবিব, আশাশুনি: আশাশুনিতে যুদ্ধাপরাধীদের বিচার দ্রুত সম্পন্ন করার দাবিতে গণমিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলা আ.লীগ, ছাত্রলীগ, যুবলীগ, মহিলা লীগ ও সৈনিক লীগের যৌথ আয়োজনে একটি বিশাল গণমিছিল আশাশুনি হাইস্কুল চত্বর থেকে বের হয়ে বাজারের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে গিয়ে সমাবেশে মিলিত হয়। সমাবেশে সভাপতিত্ব করেন সাবেক সংসদ ও উপজেলা আ.লীগ’র সভাপতি ডা. মোখলেছুর রহমান।

উপজেলা যুবলীগ’র সম্পাদক রাজু আহম্মেদ পিয়াল ও সাবেক ছাত্রলীগ নেতা আছাদুল ইসলামের পরিচালনায় সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আ.লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক চেয়ারম্যান এম শাহাজান আলী। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা আ.লীগ নেতা সরদার হাফিজুর রহমান, সহ-সভাপতি নীলকন্ঠ সোম, ইউনুছ আলী সানা, সাধারণ সম্পাদক এড. শহিদুল ইসলাম পিন্টু, সাংগঠনিক সম্পাদক শিহাব উদ্দীন, মহিলা লীগ সম্পাদিকা সেলিনা আক্তার, স্বেচ্ছা স্বেবক লীগ সম্পাদক আক্তারুল ইসলাম, যুবলীগ সভাপতি স ম সেলিম রেজা মিলন, ছাত্রলীগের ভারপ্রাপ্ত আহবায়ক নয়ন কবীর সুমন, যুগ্ম আহবায়ক বিপুল প্রমুখ।

সমাবেশে বক্তারা রাজাকার আলবদরদের (যুদ্ধাপরাধী) বিচার কার্য দ্রুত সম্পন্ন করার দাবি জানান। সাথে সাথে আশাশুনির উপজেলা থেকে সকল সন্ত্রাসী ও চাঁদাবাঁজদের উৎখাত করার প্রতিশ্র“তি ব্যক্ত করেন।