আশাশুনির বড়দলে তথ্য উপস্থাপন ও চূড়ান্তকরণ উপলক্ষে সভা


প্রকাশিত : ডিসেম্বর ২৯, ২০১২ ||

আহসান হাবিব, আশাশুনি: আশাশুনি উপজেলার বড়দল ইউনিয়নের তথ্য উপস্থাপন ও চূড়ান্তকরণ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার বড়দল ইউনিয়ন পরিষদ মিলনায়তনে সিসিএ ওয়াশ প্রকল্প, রূপান্তরের সহযোগিতায় বড়দল ইউনিয়ন পরিষদের আয়োজনে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন ইউপি সদস্য মনিন্দ্র নাথ মণ্ডল। প্রধান অতিথি হিসেবে আলোচনা করেন ইউপি চেয়ারম্যান আজিজুল ইসলাম সানা। ওয়াটার এইড ও ইউনিলিভার’র অর্থায়নে ও রূপান্তরের সুপারভাইজার প্রশান্ত চক্রবর্তীর উপস্থাপনায় অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন মনিটরিং অফিসার সমীর দাশ।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন আশাশুনি প্রেস ক্লাবের সভাপতি জিএম মুজিবুর রহমান, সেক্রেটারি এসএম আহসান হাবিব, মুক্তিযোদ্ধা সমবায় সমিতির সভাপতি লিয়াকত আলী, ইউপি সদস্য  সোহরাব হোসেন, আব্দুল আলিম, আব্দুল কাদের, জিএম আব্দুর রশিদ, দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সেক্রেটারি আকবর আলি, মুক্তিযোদ্ধা জিএম আব্দুল গনি প্রমুখ।

রূপান্তরের রাজু মল্লিক, নাছির উদ্দিন শেখ, ডলি আক্তার ও অসীম মহলদারের সহযোগিতায় ইউনিয়নের ৯টি ওয়ার্ডের জনসংখ্যা ও শিশু তথ্য, প্রতিবন্ধী তথ্য, অর্থনৈতিক শ্রেণি ও দুর্যোগ প্রতিরোধী খানা তথ্য, নলকূপ ও কার্যকারিতা তথ্য, টয়লেটের মালিকানা ও ব্যবহার বিষয়ক তথ্য, টয়লেটের অবস্থা/মানের তথ্য, পানির মান পরীক্ষার ফলাফল, জলবায়ু পরিবর্তন জনিত প্রাকৃতিক দুর্যোগের চিত্র এবং নিরাপদ পানির অবস্থা সম্পর্কিত তথ্য উপস্থাপন করেন প্রকল্প ব্যবস্থাপক আব্দুল্লাহ আল রাশেদ।

সভার শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন এসএম নূর মোহাম্মদ, গীতা পাঠ করেন ধনঞ্জয় কুমার গাইন ও বাইবেল পাঠ করেন টুকটুকি মণ্ডল।