তালায় কোচিং বাণিজ্য বন্ধে মতবিনিময়


প্রকাশিত : জানুয়ারি ৯, ২০১৩ ||

তালা প্রতিনিধি: জেলা প্রশাসক ড. মুহা. আনোয়ার হোসেন হাওলাদার বলেছেন, শিক্ষকদের নৈতিক দায়িত্ব শ্রেণিকক্ষে পাঠদান করা, কোচিং বাণিজ্য নয়। শুধু শিক্ষক নয়, অভিভাবকদেরকেও সচেতন হতে হবে। একজন শিক্ষার্থী ক্লাসে নিয়মিত উপস্থিত থাকলে তার আর প্রাইভেট পড়ার দরকার হয় না।

সোমবার বিকালে তালা শিল্পকলা একাডেমীর হলরুমে ‘বিজ্ঞান শিক্ষার প্রসার ও মানসম্মত শিক্ষা ব্যবস্থার উন্নতিকরণ, শিক্ষকদের কোচিং বাণিজ্য বন্ধ ও মানসম্মত শিক্ষা’ বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি উপরিউক্ত কথাগুলো বলেন।

উপজেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন তালা উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুবুর রহমান। প্রভাষক গাজী আছাদুজ্জামানের পরিচালনায় সভায় স্বাগত বক্তব্য রাখেন তালা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নুর মোহাম্মদ তেজারত।

বিশেষ অতিথির বক্তৃতা করেন সাতক্ষীরা জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কিশোরী মোহন সরকার, তালা উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, তালা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর শেখ আব্দুল মালেক, তালা মহিলা কলেজের অধ্যক্ষ আব্দুর রহমান, তালা ফাজেল মাদ্রাসার অধ্যক্ষ সামছুর রহমান, তালা বিদে সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গাজী রফি আহম্মেদ প্রমুখ। সভায় উপজেলার মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক ও মাদ্রাসার শিক্ষকমণ্ডলী উপস্থিত ছিলেন।