সদর উপজেলা গভর্ন্যান্স প্রজেক্টের অবহিতকরণ সভা


প্রকাশিত : January 11, 2013 ||

নিজস্ব প্রতিনিধি: বর্তমান আওয়ামী লীগ সরকার গণতান্ত্রিক সরকার, দেশের জনগণ কে সেবা প্রদান করা এবং সুশাসন প্রতিষ্ঠা করা সরকারের লক্ষ্য ও উদ্দেশ্য। পূর্বে উপজেলা পরিষদ ছিল এক নায়কতান্ত্রিক হিসেবে। কিন্তু বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুরাতন পদ্ধতিকে ঢেলে সাজিয়ে উপজেলা পরিষদ কে সংবিধানের ২ ধারায় নতুন পদ্ধতি চালু করেছেন।

সাতক্ষীরা সদর উপজেলা পরিষদের আয়োজনে উপজেলা গভর্ন্যান্স প্রজেক্টের অবহিতকরণ মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে স্থানীয় সরকার বিভাগের খুলনা বিভাগীয় পরিচালক, উপ-সচিব আব্দুল হান্নান বিশ্বাস এসব কথা বলেন।

বৃহস্পতিবার বেলা ১২টায় উপজেলা পরিষদের চেয়ারম্যানের এ সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন সদর উপজেলার ভারপ্রাপ্ত চেয়ারম্যান এসএম শওকত হোসেন। সভায় বক্তব্য রাখেন, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান এড. শাহানাজ পারভীন মিলি, উপজেলা নির্বাহী কর্মকর্তা আছাদুজ্জামান, উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক রফিকুল ইসলাম, প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. আজিজ আল মামুন প্রমুখ।

মতবিনিময় সভায় প্রধান অতিথি আব্দুল হান্নান বিশ্বাস বলেন, বাংলাদেশ কোন অবস্থানে পৌঁছাতে পারবে সে বিষয়ে বর্তমান সরকার ভিশন ২০২১ টার্গেট ঘোষণা করেছেন। বাংলাদেশ মধ্য আয়ের দেশ হিসেবে তৈরি হয়েছে। উপজেলা পরিষদের মাসিক সভার পাশাপাশি সভার বিষয়াদি কার্যকর করতে হবে।

 

পূর্বে উপজেলা পরিষদ ছিল এক নায়কতান্ত্রিক হিসেবে। কিন্তু বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুরাতন পদ্ধতিকে ঢেলে সাজিয়ে উপজেলা পরিষদের সকল কর্মকর্তার ক্ষমতায়ন সৃষ্টি করেছেন।