সন্ত্রাসী হামলায় আহত সাংবাদিক সামিউল মনিরের শয্যা পাশে আওয়ামী লীগ নেতৃবৃন্দ: কালিগঞ্জ রিপোটার্স ক্লাব ও নলতা প্রেস ক্লাবের নিন্দা


প্রকাশিত : মার্চ ৩, ২০১৩ ||

পত্রদূত ডেস্ক: সন্ত্রাসী হামলায় আহত দৈনিক পত্রদূত ও বার্তা সংস্থা এফএনএস’র শ্যামনগর উপজেলা প্রতিনিধি সামিউল মনিরের শারীরিক অবস্থার খোঁজ খবর নিতে শ্যামনগর উপজেলা আওয়ামী লীগ’র নেতৃবৃন্দ গতকাল তার শয্যা পাশে যান। সন্ধ্যা সাড়ে সাতটার দিকে উপজেলা পরিষদ সংলগ্ন নিজস্ব বাড়িতে চিকিৎসাধীন সামিউল মনিরের খোঁজ খবর নেন তারা। এ সময় তারা তার শারীরিক অবস্থার সর্বশেষ খোঁজ খবর নেন এবং সন্ত্রাসী হামলার সাথে জড়িতদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন। এ সময় উপজেলা আওয়ামী লীগের সভাপতি জগলুল হায়দার সন্ত্রাসীদের হামলায় চুর্ণবিচুর্ণ হয়ে যাওয়া সামিউল মনিরের ডিজিটাল ক্যামেরাটি ফিরিয়ে দেওয়ার আশ্বাসও প্রদান করেন। এছাড়া ভাঙচুরকৃত মটর সাইকেলটি মেরামত করে আবারও অকুণ্ঠ চিত্তে দৃঢ়ভাবে ভয় ভীতির উর্দ্ধে থেকে সাংবাদিকতার মত মহান পেশায় নিবেদিত থাকার জন্য পরামর্শ দেন। এ সময় উপজেলা আওয়ামী লীগ’র সভাপতি তার ডিজিটাল ক্যামেরার মেমরি কার্ডটি সামিউল মনির কে ফিরিয়ে দেন। এ ছাড়া তারা দ্রুত সামিউল মনিরের আরোগ্য কামনা করেন।
সাংবাদিক সামিউল মনিরের উপর হামলার ঘটনায় কালিগঞ্জ রিপোটার্স ক্লাব ও নলতা প্রেস ক্লাবের নিন্দা
বিশেষ প্রতিনিধি: দৈনিক পত্রদূত’র শ্যামনগর প্রতিনিধি ও মুন্সীগঞ্জ ডিগ্রি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক সামিউল ইমাম আজম মনিরের উপর হামলার ঘটনায় কালিগঞ্জ রিপোটার্স ক্লাবের পক্ষ থেকে তীব্র নিন্দা জানানো হয়েছে। অবিলম্বে সাংবাদিক সামিউল ইমাম আজম মনিরের উপর হামলা ও হত্যা চেষ্টার সাথে জড়িতদের গ্রেপ্তারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তি এবং তার আশু সুস্থতা কামনা করে বিবৃতি দিয়েছেন কালিগঞ্জ রিপোটার্স ক্লাবের সভাপতি অধ্যাপক নিয়াজ কওছার তুহিন, সহ-সভাপতি অধ্যাপক সনৎ কুমার গাইন, সাধারণ সম্পাদক অধ্যাপক নারায়ন চন্দ্র চক্রবর্তী রাজিব, যুগ্ম সম্পাদক শেখ শাহীনুর রহমান শাহীন, কোষাধ্যক্ষ অধ্যাপক আজিজুর রহমান, নির্বাহী সদস্য সুমন মাহবুব, রবিউল ইসলাম, সদস্য মীর জাহাঙ্গীর, শেখ আমজাদ হোসেন, আব্দুল লতিফ, আবু হাবিব, আহাদুজ্জামান আহাদ, এসএম গোলাম ফারুক, জাকির হোসেন প্রমুখ। এদিকে হামলাকারীদের গ্রেপ্তার দাবি করে অনুরুপ বিবৃতি দিয়েছেন নলতা প্রেস ক্লাবের সভাপতি আহাদুজ্জামান আহাদ, সহ-সভাপতি অধ্যাপক তোফায়েল আহমেদ, সাধারণ সম্পাদক অধ্যাপক আ ফ ম গোলাম মহিউদ্দীন, যুগ্ম সম্পদাক শেখ বিল্লাল হোসেন, কোষাধ্যক্ষ মুক্তিযোদ্ধা আবুল হোসেন, সাংগঠনিক সম্পাদক সোহরাব হোসেন সবুজ, তথ্য ও সাংস্কৃতিক সম্পাদক সাকিবুল ইসলাম সুজন, প্রচার সম্পাদক রিয়াজুল ইসলাম, নির্বাহী সদস্য শিকারী মনিরুল ইসলাম, অধ্যাপক ফারুক হোসেন, সদস্য মনিরুল ইসলাম মনি, হাবিবুর রহমান, শেখ আব্দুল আজিজ প্রমুখ।
এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গাজী আনিছুজ্জামান আনিচ, সাংগঠনিক সম্পাদক গোলাম মোস্তফা মুকুল, জেলা আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যাপক জাফরুল আলম বাবু, আওয়ামী লীগের ক্রীড়া সম্পাদক ও সাবেক এমপি পূত্র আতাউল হক দোলন, ছাত্রলীগের আহবায়ক সাঈদুজ্জামান সাঈদ, সাংবাদিক গাজী সালাউদ্দিন বাপ্পি, শেখ আফজালুর রহমান, বিশিষ্ট ব্যবসায়ী পরিতোষ কুমার মন্ডল প্রমুখ।
এদিকে দৈনিক পত্রদূতের সাংবাদিক প্রভাষক সামিউল মনিরের উপরে সন্ত্রাসী হামলা ও তার ব্যবহৃত মটর সাইকেল এবং ক্যামেরাসহ সাংবাদিকতার জন্য প্রয়োজনীয় উপকরণ সামগ্রী ভাঙচুরের ঘটনায় গাবুরা ইউনিয়ন আওয়ামী লীগ’র সভাপতি শফিউল আযম লেনিন ও যুবলীগ নেতা গোলাম মোস্তফা পত্রদূত অফিসে প্রেস বিজ্ঞপ্তি পাঠিয়ে দুঃখ প্রকাশ করেন ও নিন্দা জানান।