শ্যামনগরে বিএনপির বর্ধিত সভা আজ


প্রকাশিত : মার্চ ৭, ২০১৩ ||

শ্যামনগর অফিস: আজ শ্যামনগরে উপজেলা বিএনপির বর্ধিত সভা আহবান করা হয়েছে। বেলা এগারটায় এমএম প্লাজা সংলগ্ন উপজেলা বিএনপি’র কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হবে।
উপজেলা বিএনপি’র সভাপতি ও সাধারণ সম্পাদক বিএনপিসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের যথাসময়ে বর্ধিত সভায় অংশ নিতে নানাভাবে বার্তা পৌঁছে দিয়েছে।
এদিকে দীর্ঘদিন পর উপজেলা বিএনপির বর্ধিত সভা আহবান করায় দলীয় নেতা-কর্মীদের মধ্যে বেশ উচ্ছ্বাস ও তৎপরতা লক্ষ্য করা গেছে।
বিএনপি দলীয় সূত্র জানিয়েছে, সামনের দিনগুলোর আন্দোলন ও সংগ্রামের কৌশল নির্ধারণসহ বর্তমান চলমান অরাজকতা পূর্ণ পরিস্থিতির মোকাবেলা নিয়ে বর্ধিত সভায় আলোচনা হতে পারে। এছাড়া দলের মধ্যে জিইয়ে থাকা আভ্যন্তরীণ কোন্দল মিটিয়ে একসাথে রাজপথে নামার বিষয়টি আলোচনায় স্থান পেতে পারে।
উল্লেখ্য, শ্যামনগর উপজেলা বিএনপির নেতৃ-স্থানীয়দের মধ্যে বেশকিছুদিন ধরে মানসিক দূরত্ব থাকায় তারা একযোগে রাজপথে প্রতিপক্ষের রাজনৈতিক শক্তিকে মোকাবেলা করতে পারছে না। এছাড়া সমন্বয়হীনতাসহ পদ প্রত্যাশী কতিপয় নেতাদের দৌরাত্মের কারণে তারা কেন্দ্র ঘোষিত কর্মসূচিও ঠিকমত পালন করতে পারছে না। যেকারণে আজকের বর্ধিত সভা বেশ গুরুত্বপূর্ণ বলে বিএনপি নেতারা মনে করছেন।
নাম প্রকাশ না করার শর্তে উপজেলা বিএনপি’র এক নেতা বলেন, সব দ্বন্দ্ব আর বিভাজন ভুলে উপজেলা বিএনপি নেতৃবৃন্দ একযোগে আহবান করলে শ্যামনগরের রাজপথ বিএনপি’র দখল থেকে কেউ ছিনিয়ে নিতে পারবে না। অপর এক বিএনপি নেতা বলেন, মামলা হামলার ভয়ে যদি রাজপথে নামা না যায় তবে দেশনেত্রীর সাথে বেইমানী করা হবে। তাই সরকারের রক্তচক্ষু উপক্ষো করে আভ্যন্তরীণ ভেদাভেদ ভুলে জেল জুলুমকে মেনে নিয়ে সামনের দিনগুলোতে রাজপথে থাকার বিষয়ে বর্ধিত সভায় নেতৃবৃন্দ পরামর্শ দেবেন বলে তারা প্রত্যাশা করছেন।