শ্যামনগরে আশরাফ-ইব্রাহিম মেডিকেল কলেজ ও হাসপাতালের বহিঃবিভাগ উদ্বোধন


প্রকাশিত : মার্চ ৯, ২০১৩ ||

ডেস্ক রিপোর্ট: শ্যামনগর উপজেলার শ্রফলকাটিতে আশরাফ-ইব্রাহিম মেডিকেল কলেজ ও হাসপাতালের বহিঃবিভাগ আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করেছে। শুক্রবার সকাল ১০টায় হাসপাতাল চত্বরে পতাকা উত্তোলন ও ফলক উন্মোচনের মধ্য দিয়ে হাসপাতালের বহিঃবিভাগের আনুষ্ঠানিক উদ্বোধন করেন জমিদাতা আরশাদ আলী গাজী ও প্রতিষ্ঠাতা ড. আবু সিদ্দিকী খোকন। এরপর দিনব্যাপী ৪ শতাধিক রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান করা হয়।
এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন শ্যামনগর আতরজান মহিলা কলেজের অধ্যক্ষ আশেক-ই-এলাহী, হাসপাতালের সমন্বয়কারী ডা.গ ম আব্দুস ছালাম আযাদ, অধ্যক্ষ আব্দুল ওহাব, ভূমিদাতা আমেনা বেগম, শহিদুল ইসলাম, ইঞ্জিনিয়র ইলিয়াসুর রহমান পাভেল, অধ্যাপক দেবপ্রসাদ মন্ডল প্রমুখ। অনুষ্ঠানে আশরাফ-ইব্রাহিম মেডিকেল কলেজ ও হাসপাতালের ওয়েব সাইটেরও (িি.িধরসপয.ড়ৎম) উদ্বোধন করা হয়।
বাংলাদেশ ডায়াবেটিক সমিতির অঙ্গ প্রতিষ্ঠান হিসেবে কাজ শুরু করলেও এটির প্রতিষ্ঠাতা আমেরিকা প্রবাসী বিজ্ঞানী ড. আবু সিদ্দিকী খোকন। সুন্দরবন সংলগ্ন ভূমিতে গড়ে উঠা আরশাদ-ইব্রাহিম মেডিকেল কলেজ ও হাসপাতালটির সাথে একটি পূর্ণাঙ্গ মেডিকেল কলেজ এবং নার্সিং ইনস্টিটিউট থাকবে। গবেষণা ধর্মী এ বিষেশায়িত হাসপাতালটি দক্ষিণ পশ্চিম অঞ্চলের মানুষের স্বাস্থ্যসেবায় অগ্রণী ভূমিকা রাখবে এমনটিই প্রত্যাশা খোদ বারডেম কর্তৃপক্ষের। বিশাল কমপ্লেক্স এ শিক্ষার্থীদের জন্য থাকবে পৃথক পৃথক আবাসিক হল। হাসপাতালটিকে ঘিরে ইতোমধ্যে স্থানীয় সাধারণ মানুষদের মধ্যে ব্যাপক আশার সঞ্চার হয়েছে। এটি সাতক্ষীরার প্রথম বেসরকারি মেডিকেল কলেজ ও হাসপাতাল।