কামালনগরে নবনির্মিত ৬ তলা ভবনের অংশ বিশেষে ধস, আতঙ্ক

নিজস্ব প্রতিনিধি: শহরের কামালনগরে নকসা বর্হিভূতভাবে নির্মিত ৬ তলা ভবনের অংশ বিশেষ ধসে পড়েছে। রোববার বিকেলে ঝড়ো বাতাসে ওই ভবন ধসে পড়ে। এতে কোন হতাহতের ঘটনা না ঘটলেও পাশের একটি দোকান ঘরের চাল ভেঙ্গে গেছে। এ ঘটনার পরপরই পৌর মেয়রের নির্দেশে সার্ভেয়ার ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
স্থানীয়রা জানায়, ওই ভবনের মালিক রেজাউল ইসলাম। তিনি ওই গ্রামের আব্দুর রহমানের ছেলে।
প্রত্যক্ষদর্শীরা জানায়, ঢাকায় চাকুরিরত কামালনগরের রেজাউল ইসলাম সম্প্রতি ৬ তলার অনুমোদন নিয়ে একটি বাড়ি নির্মাণ করছেন। নির্মিত বাড়ির আরসিসি’র কাজ ও ছাদ ঢালাইয়ের কাজ শেষ হয়েছে। এখন চলছে দেওয়াল নির্মাণের কাজ। রোববার বিকালে ঝড়ের সময় নির্মিত বাড়ির ৪ তলা এবং ৬ তলার দেওয়ালের পশ্চিম পার্শ্বের অংশ বিশেষ ধসে পড়ে। এতে পাশে থাকা আব্দুল গফ্ফারের দোকান ভেঙ্গে ভিতরে ইট পড়ে। এছাড়া দোকানটির সামনের অংশ ক্ষতিগ্রস্ত হয়। এতে ওই এলাকার সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।
এলাকাবাসীর নিকট থেকে খবর পেয়ে পৌর মেয়র এমএ জলিলের নির্দেশে সার্ভেয়ার মামুন ঘটনাস্থল পরিদর্শনে যান। এসময় তিনি বলেন, নকশা বর্হিভূত পিলিয়ার নির্মাণ ও সঠিক মাপের সিমেন্ট না দেওয়ায় এ ঘটনা ঘটেছে। এ ব্যাপারে বাড়ির মালিক রেজাউল ইসলামের সাথে যোগাযোগের চেষ্টা করেও কথা বলা সম্ভব হয়নি।