যশোরে আদালতে হাজিরা দিয়ে বাড়ি ফেরার পথে যুবককে কুপিয়ে হত্যা, আটক ১


প্রকাশিত : মে ১, ২০১৩ ||

যশোর প্রতিনিধি: যশোরে আদালতে হাজিরা দিয়ে বাড়ি ফেরার পথে শরিফুল (২৮) নামে এক যুবককে কুপিয়ে হত্যা করেছে তার শ্যালকসহ শ্বশুর বাড়ির লোকজন। মঙ্গলবার দুপুরে যশোর শহরের কেন্দ্রীয় কারাগারের সামনে এ ঘটনা ঘটে।
নিহত শরিফুল যশোর সদর উপজেলার মধুগ্রামের বেলায়েত আলীর ছেলে। এ ঘটনায় টিপু সুলতান (২৫) নামে একজনকে আটক করেছে পুলিশ। আটক টিপু সুলতান যশোর সদর উপজেলার বোলপুর গ্রামের কবির উদ্দিনের ছেলে।
নিহত শরিফুলের ভাই রেজাউল ইসলাম জানান, যৌতুক দাবির অভিযোগে শরিফুলের বিরুদ্ধে যশোর সদর থানায় একটি মামলা দায়ের করেন তার স্ত্রী নূরজাহান। নূরজাহান সদর উপজেলার বালিয়া ভেকুটিয়া গ্রামের বদর উদ্দিনের মেয়ে। মঙ্গলবার ওই মামলায় আদালতে শরিফুলের হাজিরা দেওয়ার দিন ছিল। রেজাউলকে সঙ্গে নিয়ে শরিফুল আদালতে হাজিরা দিয়ে দুপুরের দিকে বাড়ি ফিরছিলেন। পথে যশোর কেন্দ্রীয় কারাগারের সামনে শরিফুলের শ্যালক জনি, মিঠু ও মোস্তফাসহ কয়েকজন তাদের ওপর চড়াও হয়। তারা এসময় শরিফুলকে এলোপাতাড়ি ছুরিকাঘাত করে ফেলে রেখে যায়। পরে স্থানীয় লোকজন শরিফুলকে উদ্ধার করে যশোর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার কিছুক্ষণ পর তার মৃত্যু হয়।
যশোর মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক আব্দুস সামাদ জানান, শরিফুলের শরীরে ছুরিকাঘাতের অসংখ্য চিহ্ন রয়েছে। তবে এর মধ্যে চারটি আঘাত খুবই গুরুতর। এদিকে যশোর কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমদাদুল হক শেখ জানান, খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য যশোর মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠিয়েছে।
তিনি আরো জানান, শ্বশুর বাড়ির সঙ্গে বিরোধের জের ধরে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে। হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে পুলিশ টিপু সুলতান নামে একজনকে আটক করেছে।