গাজীরহাটে র্যাবের অভিযানে বিপুল পরিমান চিংড়ি ধ্বংস, জরিমানা আদায়


প্রকাশিত : মে ১, ২০১৩ ||

মিজানুর রহমান, গাজীরহাট: দেবহাটার গাজীরহাট মৎস্য সেডে পুশ বিরোধী অভিযান চালিয়ে বিপুল পরিমান পুশকৃত বাগদা চিংড়ি ধ্বংস এবং চিংড়িতে অপদ্রব্য পুশ করার অপরাধে ১ লক্ষ ৭৫ হাজার টাকা জরিমানা আদায় করেছে র্যাব। মঙ্গলবার দুপুরে খুলনা র্যাব-৬ এর একটি দল ডিএডি মো. শাহাজানের নেতৃত্বে র্যাব সদস্যরা অভিযান পরিচালনা করেন।
তথ্য মতে, দীর্ঘদিন ধরে উপজেলার গাজীরহাট মৎস্য সেড সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকের সহায়তায় কিছু অসাধু ব্যবসায়ীরা এ অবৈধ কার্যক্রম চালিয়ে আসছিল। গোপন সংবাদের ভিত্তিতে জানতে পেরে র্যাব সদস্যরা গাজীরহাট মৎস্য সেডে অভিযান চালিয়ে বাগদা চিংড়িতে অপদ্রব্য পুশ করার সময় মাদাই ঘোষ আনন্দ’র পরিচালনাধীন মাদাই ফিস থেকে ৮০ কেজি পুশকৃত মাছ আটক করে। এসময় স্থানীয় আকাশ ফিস, খান ফিস, আল্লারদান ফিস, এপি ফিস, আরজি ফিস, স্বপ্না ফিসসহ কয়েকটি প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে বাগদা চিংড়ির ওজন বাড়ানোর অসৎ উদ্দেশ্যে পানিতে মাছ ভিজিয়ে রাখার অপরাধে ১ লক্ষ ৭৫ হাজার টাকা জরিমানা আদায় করে র্যাব।
পরে মাদাই ফিস থেকে আটককৃত অপদ্রব্য পুশ করা ৮০ কেজি বাগদা চিংড়ি সখিপুর খানবাহাদুর আহছানউল্লা কলেজ মাঠের পাশের সিএনবি রাস্তার ওপর ভারী গাড়ির চাকায় পিষ্ট করে ধ্বংস করা হয়। এসময় দেবহাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা আ ন ম তরিকুল ইসলাম, খুলনা মৎস্য পরিদপ্তর ও মান নিয়ন্ত্রণের পরিদর্শক আবুল হাসান, তরিকুল ইসলাম, আসওয়াদুল আলম উপস্থিত ছিলেন।