কালিগঞ্জে রাসায়নিক পদার্থ ব্যবহার রোধে ফল ব্যবসায়ীদের বিশেষ সভা


প্রকাশিত : May 3, 2013 ||

বিশেষ প্রতিনিধি: কালিগঞ্জে ফল ব্যবসায়ী/আড়ৎদারের সমন্বয়ে এক বিশেষ সভা বৃহস্পতিবার সকাল ১১টায় উপজেলা নির্বাহী অফিসারের সভা কক্ষে অনুষ্ঠিত হয়।
কালিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার তৌফিক-ই-লাহী চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় কৃষ্ণনগর, বিষ্ণুপুর ও কুশলিয়া ইউনিয়নের ফল ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন। উপজেলা নির্বাহী অফিসার চলতি মৌসুমে ফলে (আম) ক্ষতিকারক রাসায়নিক পদার্থ (ইথিওফোন) ব্যবহার না করার জন্য ব্যবসায়ী ও আড়তদারদের প্রতি আহবান জানান। সভায় উপস্থিত ফল ব্যবসায়ী/আড়ৎদারগণ উপজেলা নির্বাহী অফিসারের আহবানে সাড়া দিয়ে রাসায়নিক পদার্থ ব্যবহার না করার প্রতিশ্রুতি দিয়েছেন।
সভায় বিষ্ণুপুর ইউনিয়ন থেকে ৬ জন, কৃষ্ণনগর ইউনিয়ন থেকে ১ জন এবং কুশলিয়া ইউনিয়ন থেকে ১ জন ফল ব্যবসায়ী অংশ নেন বলে জানা গেছে।
এছাড়া সভায় কালিগঞ্জ থানার অফিসার-ইন-চার্জ (ওসি) মীর খায়রুল কবির, উপজেলা কৃষি অফিসার নারায়ন চন্দ্র কুন্ডু, তারালী ইউপি চেয়ারম্যান এনামুল হোসেন ছোট, উপজেলা স্যানেটারি ইন্সপেক্টর আব্দুস সোবহান প্রমুখ উপস্থিত ছিলেন। মৌসুমী ফলে রাসায়নিক পদার্থ ব্যবহারকারীদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে বলে সভায় উপজেলা নির্বাহী অফিসার জানিয়েছেন।