খুলনায় হরতালবিরোধী বিক্ষোভ সমাবেশে বক্তারা: বিএনপি-জামায়াতের হরতাল দেশবাসী প্রত্যাখ্যান করেছে


প্রকাশিত : মে ৯, ২০১৩ ||

খুলনা মহানগর আওয়ামী লীগ’র সাধারণ সম্পাদক ও ১৪ দলের সমন্বয়ক মিজানুর রহমান মিজান বলেছেন, জ্বালাও পোড়াও ভাঙচুর, লুটপাট আর নৈরাজ্য চালিয়ে যুদ্ধাপরাধীদের বিচার কার্যক্রম বাধাগ্রস্ত করা যাবে না। যুদ্ধাপরাধী আর দুর্নীতিবাজদের রক্ষার জন্য যারা দেশে নৈরাজ্য সৃষ্টি করবে তাদের কঠোর হাতে দমন করা হবে। তিনি আরো বলেন, বিএনপি-জামায়াত দেশ বিরোধী কর্মকাণ্ড করায় দেশবাসী তাদের হরতাল প্রত্যাখ্যান করেছে। তারা তাদের নিজস্ব চেহারায় জনগণের সামনে দাড়াতে না পেরে এখন হেফাজতে ইসলামের নামে আত্মপ্রকাশ ঘটাতে চায়। এদেশে আর কোন উগ্র মৌলবাদীদের আর জায়গা দেয়া হবে না। পবিত্র কোরআনকে যারা পুড়িয়ে ফেলতে পারে তারা কিভাবে ইসলামকে হেফাজত করবে? ইসলাম রক্ষা করার মালিক আল্লাহ। আল্লাহ পাকের পবিত্র কোরআন আর ইসলামকে নিয়ে কাউকে রাজনীতি করতে দেয়া হবে না। তিনি দলের নেতা-কর্মীদের উদ্দেশ্যে বলেন, যারা ইসলাম ও কোরআনকে ব্যবহার করে রাজনীতি করবে তাদের যেখানে পাওয়া যাবে সেখানেই প্রতিহত করা হবে।
বুধবার দুপুর ১২টায় দলীয় কার্যালয় চত্বরে হরতালবিরোধী মিছিল পূর্ব সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মহানগর ও জেলা আওয়ামী লীগের উদ্যোগে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা শেখ সিদ্দিকুর রহমান, মাহবুব আলম সোহাগ, শাহাজাদা, জাহাঙ্গীর হোসেন, খন্দকার মজিবর রহমান, সরদার আনিসুর রহমান পপলু, মনিরুজ্জামান সাগর, হাফেজ শামীম, মুন্সি নাহিদুজ্জামান, তানজির আশরাফ যুথি, শফিকুর রহমান পলাশ প্রমুখ।
সমাবেশ শেষে এক বিশাল বিক্ষোভ মিছিল নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে দলীয় কার্যালয়ে এসে শেষ হয়। প্রেস বিজ্ঞপ্তি

খুলনা আ.লীগ’র শোক
খুলনা জেলা কৃষকলীগ নেতা অধ্যাপক ফ.ম আ সালামের বড় ভাই আওয়ামী লীগ নেতা আবুল কালাম ফকির (৫২) হৃদরোগে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার সন্ধ্যা ৬টায় ইন্তেকার করেছেন। এছাড়া খুলনা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আনোয়ারুল ইসলাম কাজলের ভাইঝি অঝরা (৭) সন্ধ্যায় ইন্তেকাল করেন (ইন্না…………..রাজেউন)। আওয়ামী লীগ নেতা আবুল কালাম ফকির এবং সাংবাদিক ইউনিয়নের সভাপতি আনোয়ারুল ইসলাম কাজলের ভাইঝি অঝরার অকাল মৃত্যুতে গভীর শোক, শোকাহত পরিবারের প্রতি সমবেদনা ও মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে বিবৃতি দিয়েছেন, শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান এমপি, খুলনা মহানগর আওয়ামী লীগ’র সভাপতি ও সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক, খুলনা জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ প্রশাসক শেখ হারুনুর রশীদ, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সাবেক হুইপ এস.এম মোস্তফা রশিদী সুজা, মহানগর আওয়ামী লীগ’র সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি