নলতায় ফলের দোকানে ফরমালিন, ভ্রাম্যমাণ আদালতে জরিমানা


প্রকাশিত : মে ১১, ২০১৩ ||

নিজস্ব প্রতিনিধি: নলতায় আমে বিষাক্ত ফরমালিন মিশানোর অভিযোগে ও দোকানে বিষাক্ত ফরমালিন রাখার দায়ে এক ব্যবসায়ীকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় ওই ফল ব্যবসায়ীকে ভেজালবিরোধী অভিযান আইনের ৬ (ক) ধারায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়।
সূত্র জানায়, কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌফিক ই-লাহী চৌধুরী শুক্রবার সন্ধ্যা ৭টায় নলতার মাঘুরালি গ্রামের আব্দুর রশিদের ছেলে ফল ব্যবসায়ী শহীদের নলতা গ্রামীণ ব্যাংক মোড়ে অবস্থিত ফলের দোকানে অভিযান চালিয়ে এ জরিমানা করেন। এ সময় ওই দোকান থেকে দ্রুত আম পাঁকানোর জন্য রাখা এক ড্রাম বিষাক্ত ক্যামিকাল ও এক প্যাকেট কারফাইডসহ বিষাক্ত ফরমালিন মিশানো আম জব্দ করা হয়। পরে জব্দকৃত আম সকলের উপস্থিতিতে বিনষ্ট করা হয়।
অভিযানকালে উপস্থিত ছিলেন, কালিগঞ্জ সার্কেলের সহকারি পুলিশ সুপার মোহাম্মদ তাজুল ইসলাম, কালিগঞ্জ থানা অফিসার ইনচার্জ মীর খায়রুল কবির, কালিগঞ্জ থানা উপ-পরিদর্শক নকিব, নলতা মোবারক নগর বাজার কামিটির সাধারণ সমাপাদক আনিছুজ্জামান খোকন, নলতা প্রেসক্লাবের সভাপতি আহাদুজ্জামান আহাদ, সাংগঠনিক সম্পাদক সোহরাব হোসেন সবুজ, সাংবাদিক আব্দুল আজিজ প্রমুখ। উল্লে¬খ্য, গত বৃহস্পতিবার নলতা গ্রামীণ ব্যাংক মোড়ে অবস্থিত নাজমুল ও শহিদের মালিকাধীন ওই আমের দোকানে অভিযান চালানোর সময় বিষাক্ত ফরমালিনের সন্ধান পায়। কিন্তু দোকানের মালিকদের না পাওয়ায় দোকানে তালা ঝুলিয়ে দেয় ভ্রাম্যমাণ আদালত।