কুমিরা ইউনিয়ন আওয়ামী লীগের কাউন্সিলকে ঘিরে নেতা-কর্মীদের মাঝে প্রাণচাঞ্চল্যতা


প্রকাশিত : মে ১৩, ২০১৩ ||

মুজিবুর রহমান, পাটকেলঘাটা: পাটকেলঘাটা থানার কুমিরা ইউনিয়ন আওয়ামী লীগের কাউন্সিলকে ঘিরে নেতা-কর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনা পরিলক্ষিত হলেও সম্মেলন নিয়ে দেখা দিয়েছে অনিশ্চয়তা।
খোঁজ নিয়ে জানা গেছে, ইউনিয়ন আওয়ামী লীগের সকল ওয়ার্ড কমিটি গঠন প্রক্রিয়া ইতিমধ্যে স¤পন্ন হয়েছে। তবে একাধিক প্রার্থী অভিযোগ করেছেন কাউন্সিলরদের তালিকা নিয়ে। ওয়ার্ড কমিটির সভাপতি-সম্পাদকের অনুমতি ছাড়াই প্রণয়ণ করা হয়েছে ওই তালিকা। মূলত তালিকা নিয়েই নানা জটিলতার সৃষ্টি হয়েছে।
১নং ওয়ার্ড ও ৬নং ওয়ার্ডের কাউন্সিলদের তালিকা সভাপতি ব্যক্তিগতভাবে সম্পাদককে না জানিয়ে প্রস্তুত করেছেন বলে অভিযোগ উঠেছে। ১৭ মে ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন হওয়ার কথা।
সম্মেলনে সভাপতি পদে বর্তমান সভাপতি কাজী তবিবর রহমান, শেখ আজিজুল ইসলাম, শহিদুল ইসলাম মোড়ল, আব্দুস সালাম সরদার ও শ্যামল ঘোষ প্রতিদ্বন্দ্বিতা করবেন। সাধারণ সম্পাদক পদে কুমিরা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শেখ নিজাম উদ্দীন, সুভাষ চন্দ্র বসু ও রফিকুল ইসলাম মোড়ল প্রতিদ্বন্দ্বিতা করবেন। সম্মেলনকে ঘিরে তৃণমূল পর্যায়ের নেতা-কর্মীদের মাঝে চাঙ্গাভাব বিরাজ করছে। ইউনিয়ন আওয়ামী লীগের ৮নং ওয়ার্ডের পরাজিত সভাপতি প্রার্থী সাবেক ইউপি সদস্য সিরাজুল ইসলাম অভিযোগ করে বলেন, আমাকেও ওয়ার্ড কমিটিতে রাখা হয়নি।
তালা উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ নুুরুল ইসলাম বলেন, সভাপতি-সম্পাদক ও প্রার্থীদের আবেদনের প্রেক্ষিতে কাউন্সিলরদের তালিকা কিছুটা সংশোধন করা হয়েছে। ফলে সম্মেলন করতে আর কোন বাধা নেয়। যথাসময়ে সম্মেলন অনুষ্ঠিত হবে।