কলারোয়ায় অর্থনৈতিক শুমারির প্রশিক্ষণ কর্মশালা উদ্বোধন


প্রকাশিত : মে ১৩, ২০১৩ ||

কলারোয়া প্রতিনিধি: ‘অর্থনৈতিক শুমারি অগ্রগতির দিশারি’ এবং ‘শুমারিতে সঠিক তথ্য দিন দেশের উন্নয়নে অংশ নিন’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে কলারোয়া পৌরসভায় অর্থনৈতিক শুমারি ২০১৩ উপলক্ষে ২ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করা হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার হুসাইন শওকতের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান বিএম নজরুল ইসলাম। রোববার সকাল ১০টায় কলারোয়া আলিয়া মাদরাসার হলরুমে উপজেলা পরিসংখ্যান অফিসার তাহের মাহমুদ সোহাগের উপস্থাপনায় এতে শুভেচ্ছা বক্তব্য দেন মাদরাসার অধ্যক্ষ মাওলানা আইয়ুব আলী ও বেত্রবতী আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাংবাদিক রাশেদুল হাসান কামরুল। রোববার ও সোমবার সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত পৌর এলাকার দায়িত্বপ্রাপ্ত সুপারভাইজার ও মাঠকর্মীরা এ প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণ করবে।
উপজেলা পরিসংখ্যান দপ্তর আয়োজিত এ কর্মশালায় প্রশিক্ষণ প্রদান করবেন উপজেলা পরিসংখ্যান অফিসার তাহের মাহমুদ সোহাগ। প্রশিক্ষণ কর্মশালায় ৪ জন সুপারভাইজারসহ ২১ জন তথ্য সংগ্রহকারীকে প্রশিক্ষণ প্রদান করা হবে। আগামী ১৫ মে থেকে ২৪ মে পর্যন্ত বাড়ি বাড়ি য়েয়ে অর্থনৈতিক শুমারির কাজ করবেন প্রশিক্ষিত এ তথ্যসংগ্রহকারীগণ। শুরুতে ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে অর্থনৈতিক শুমারি ২০১৩ উপলক্ষে মানুষের অর্থনৈতিক কর্মকাণ্ড সর্ম্পকিত তথ্য গ্রহণে সকলকে আন্তরিক হওয়ার আশা ব্যক্ত করে কর্মশালার উদ্বোধন ঘোষণা করেন উপজেলা নির্বাহী অফিসার হুসাইন শওকত।