দেবহাটায় বিশ্ব উচ্চ রক্তচাপ দিবস পালিত


প্রকাশিত : মে ১৮, ২০১৩ ||

শুক্রবার দেবহাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে, স্বাস্থ্য অধিদপ্তরের ব্যবস্থাপনায় ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার সহযোগিতায় বিশ্ব উচ্চ রক্তচাপ দিবস পালিত হয়েছে।
এ উপলক্ষে সখিপুর মাধ্যমিক বিদ্যালয়ের অডিটোরিয়ামে অনুষ্ঠিত আলাচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেবহাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড. স ম গোলাম মোস্তফা, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সখিপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুক্তিযোদ্ধা মো. মোসলেউদ্দিন। আলোচক হিসেবে উপস্থিত ছিলেন দেবহাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভারপ্রাপ্ত আবাসিক চিকিৎসক ডা. মো. শামীমুল কবীর ও দেবহাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এনসিডি কর্ণারের চিকিৎসক ডা. বিশ্বজিৎ মন্ডল, ডা. আবুল হোসেন ও ডা. রনজিৎ রায়। সভাপতিত্ব করেন দেবহাটা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ও অসংক্রামক রোগ প্রতিরোধ প্রকল্পের স্থানীয় সমন্বয়ক ডা. শেখ মো. আকছেদুর রহমান। অনুষ্ঠান পরিচালনা করেন অসংক্রামক রোগ প্রতিরোধ প্রকল্পের ফিল্ড কো-অর্ডিনেটর ডা. সুব্রত ঘোষ।
আলোচনা সভায় বক্তারা বাংলাদেশে উচ্চ রক্তচাপের প্রভাব, এর ক্ষতিকর দিকসমূহ এবং প্রতিকারের উপায় সম্পর্কে আলোচনা করেন। অনুষ্ঠান শেষে বিদ্যালয় থেকে একটি সুশোভিত র্যালী বের হয়। প্রেস বিজ্ঞপ্তি