বিজিবি’র অভিযানে সাড়ে ১৮ লক্ষাধিক টাকার ভারতীয় কাপড় উদ্ধার


প্রকাশিত : মে ২৩, ২০১৩ ||

নিজস্ব প্রতিনিধি: বিজিবি’র পৃথক অভিযানে সাড়ে ১৮ লক্ষাধিক টাকা ভারতীয় বিভিন্ন প্রকার কাপড় উদ্ধার হয়েছে। সাতক্ষীরা ৩৮ বিজিবি ব্যাটালিয়নের আওতাধীন মাদরা ও নগরঘাটা ও বাকাল এলাকা থেকে এসব কাপড় উদ্ধার হয়।

বিজিবি সূত্র জানায়, মঙ্গলবার রাতে কলারোয়ার মাদরা সীমান্তের বোয়ালিয়া মাঠের মধ্য থেকে ৩৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল আনিসুর রহমানের নেতৃত্বে অপারেশন অফিসার মেজর আনোয়ারুল মাযহার মাদরা বিওপির সুবেদার লোকমান হাকিম ও সঙ্গীয় ফোর্স অভিযান চালিয়ে ১৬ গাইড ভারতীয় বিভিন্ন প্রকার কাপড় উদ্ধার করেন। কাপড়ের মধ্যে রয়েছে ৩১৫ পিচ শাড়ি, ২৪৫ পিচ থ্রি-পিচ ও ১২০পিচ ফল্স কাপড়। উদ্ধার হওয়া কাপড়ের মূল্য ধরা হয়েছে ১৬ লক্ষ ৫২ হাজার ৫০০ টাকা।

এদিকে পাটকেলঘাটা থানার নগরঘাটা এলাকা থেকে গোপন সংবাদের ভিত্তিতে নায়েক সুবেদার হুমায়ুন কবিরের নেতৃত্বে বিজিবি সদস্যরা অভিযান চালিয়ে এক লক্ষ টাকা মূল্যের ভারতীয় জর্জেট শাড়ি ও থ্রিপিচ উদ্ধার করেছেন। তবে এসব ঘটনায় কোন চোরাচালানীকে আটক করা যায়নি বলে জানায় বিজিবি।

অপরদিকে, শহরের বাকাল এলাকায় সীমান্ত এলাকা থেকে আসা একটি ইঞ্জিন ভ্যানে তল্লাশি করে দেড় লাখ টাকার ভারতীয় শাড়ি কাপড় আটক করে বিজিবি। বিজিবি’র উপস্থিতি টের পেয়ে চোরাচালানীরা এ সময় পালিয়ে যায়।