তালার সর্বত্র ছড়িয়ে পড়েছে মরণনেশা মাদক


প্রকাশিত : মে ৩০, ২০১৩ ||

তালা প্রতিনিধি: পুলিশ প্রশাসনের দুর্বলতা ও সঠিক তদারকি না থাকায় তালা উপজেলার ওলিতে-গলিতে ছড়িয়ে পড়েছে মরণ নেশা মাদকদ্রব্য। নেশাগ্রস্তদের অধিকাংশই যুব সমাজ হওয়ায় উদ্বিগ্ন হয়ে পড়েছে অভিভাবকরা। উপ-শহর ছেড়ে এখন প্রত্যন্ত গ্রামাঞ্চলে ছড়িয়ে পড়েছে নেশা দ্রব্য।

সূত্রে প্রকাশ, উপজেলার কয়েকটি স্থানে প্রকাশ্যে মাদকদ্রব্য বিক্রি হওয়ায় যুব সমাজ হাত বাড়ালেই পেয়ে যাচ্ছে নেশার দ্রব্য। স্কুল-কলেজগামী যুবকেরা বেশি আসক্ত হয়ে পড়েছে এই মরণ নেশায়। তালা সদরের কপোতাক্ষ ব্রিজ সংলগ্ন বস্তিতে কাঁচামালের বাজারে, থানার পিছনে, শিল্পকলা একাডেমী ভবন সংলগ্ন মাঠে, মাঝিয়াড়া বাজারে, হাসপাতালের পূর্ব পাশে, উপজেলার মাগুরা বাজারে ও তেঁতুলিয়া বাজারে নেশা দ্রব্য ফেনসিডিল, মদ, গাঁজাসহ বিভিন্ন ধরণের ইনজেকশন পাওয়া যাচ্ছে, অহরহ। এছাড়া পাটকেলঘাটা বাজারের ব্রিজের নিচে, হারুণ-অর-রশীদ কলেজের পিছনে, গরুহাটসহ একাধিক স্থানে অবাধে বিক্রি হচ্ছে নেশা দ্রব্য।

সূত্র আরো জানায়, তালা সদর থেকে অনেক প্রভাবশালী ব্যক্তির  সন্তানেরা মোটর সাইকেলযোগে পাটকেলঘাটা ও সাতক্ষীরায় গিয়ে প্রতিদিন বিকালে শরীরের বিভিন্ন স্থানে লুকিয়ে ফেনসিডিল নিয়ে আসে। এ কাজে জড়িয়ে পড়েছে ছাত্রলীগ, ছাত্রদল ও ছাত্রসমাজের নেতারাও।

গত কয়েকদিন পূর্বে পাটকেলঘাটার মজুমদার তেলের পাম্পের সামনে থেকে ডিবি পুলিশ ৩শ বোতল ফেনসিডিল ও মাইক্রোবাসসহ ৩ তরুণীকে আটক করে। আটক করার পূর্বে স্থানীয় জনতা মাইক্রোবাসে থাকা ফেনসিডিল ছিনতাই করে নিয়ে যায়। এ সময় নেশাগ্রস্ততে তাণ্ডব দেখে প্রশাসন হতবাক হয়ে যায়। তালা সদরের কয়েকজন প্রভাবশালী নেতার প্রত্যক্ষ ইন্দনে নেশাদ্রব্য বিক্রি করে যাচ্ছে মাদক ব্যবসায়ীরা। পুলিশ ও বাজারের ব্যবসায়ীরা সব কিছু জানার পরও প্রভাবশালীদের কারণে অনেক সময় ঝামেলা এড়িয়ে চলেন। প্রতিদিন সীমান্ত পার হয়ে হাজার হাজার বোতল ফেনসিডিল প্রবেশ করে তালা ও পাটকেলঘাটা এলাকায়।

সাগর হোসেন নামে এক কলেজ ছাত্র জানান, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের কাছে একটি চক্র মাদকদ্রব্য বিক্রি করে থাকে। আব্দুস সামাদ নামে একজন অভিভাবক জানান, আমি আমার সন্তানকে নিয়ে বেশ দুঃশ্চিন্তায় আছি। জানি না আমার সন্তান কখন বন্ধুদের সাথে মিশে নেশায় আক্রান্ত হয়ে পড়ে। এলাকার সচেতন মহল অবিলম্বে মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানান।